ভাইস চেয়ারম্যান পদে আ.লীগের মনোনয়ন ফরম কিনলেন তরিক

মৌলভীবাজার প্রতিনিধি :: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে কুলাউড়া উপজেলার ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মোহাম্মদ আলী চৌধুরী তরিক । 

সাবেক ছাত্রনেতা তরিক বর্তমানে কুলাউড়ার একটি কলেজের প্রভাষক হিসেবে কর্মরত রয়েছেন।

মোহাম্মদ আলী চৌধুরী তরিক বলেন, আমি দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেছি।দীর্ঘদিন ধরে দলের রাজনীতি করছি। ত্যাগ তীতিক্ষা সহ্য করেছি, আন্দোলনে ভূমিকা রেখেছি। দলীয় সভাপতি শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিবেন বলে শতভাগ আশাবাদি। 

তিনি আরো বলেন, যদি দলের মনোনয়ন না পাই, যিনিই দলের মনোনয়ন পাবেন তার পক্ষে কাজ করবো।

উল্লেখ্য, ২০০৩ সালে বরমচাল কলেজ ছাত্রলীগের সভাপতি হিসেবে রাজনীতিতে প্রবেশ করেন প্রভাষক তরিক। এরপর ২০০৪ সালে কুলাউড়া উপজেলা ছাত্রলীগের সহ-সম্পাদক নির্বাচিত হোন। পাশাপাশি পড়ালেখাও চালিয়ে যান। ২০১১ সালে ইংরাজী সাহিত্যে অনার্স-মাস্টার্স সম্পন্ন করেন। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়-এ সান্ধ্যকালীন এমবিএ কোর্সে ভর্তি হলেও সেটি আর শেষ করা হয়নি। ২০১৪ সালে তৎকালীন জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদকের একক স্বাক্ষরে উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক নির্বাচিত হলেও তিনি সেটি থেকে পদত্যাগ করে বিরল নজির স্থাপন করেন।

সর্বশেষ ২০১৭ সালের ১০ জানুয়ারী গঠিত কমিটিতে উপজেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হবার কথা থাকলেও শেষ রাতের ষড়যন্ত্রে হেরে যান। কিন্তু তৃণমূল কর্মীদের মনে দাগ কাটতে সক্ষম হোন তার কারণ ২০১৩ সালের অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত আন্দোলনে আর কোনো প্রার্থীকে মাঠে দেখা যায়নি। এরপর জেলা ছাত্রলীগের প্রস্তাবিত কমিটিতে সহ-সভাপতি হিসেবে কেন্দ্রে নাম গেলেও সেই কমিটি আর পূর্ণাঙ্গ হয়নি। সর্বশেষ জেলা সম্মেলনের আপ্যায়ন উপ-কমিটির যুগ্ম-আহবায়ক নির্বাচিত হয়ে তাঁর ত্যাগের স্বীকৃতি লাভ করেন। জাতীয় সংসদ নির্বাচন-১৮ তে বাংলাদেশ আওয়ামীলীগের আসন ভিত্তিক পর্যবেক্ষক উপ-কমিটিতে (মৌলভীবাজার-২) স্থান করে নিয়ে চমক সৃষ্টি করেন।