দুইদিনব্যাপী রোহিঙ্গাদের নিয়ে তথ্যচিত্র প্রদর্শনীর ঘোষণা জর্জিয়ার

সুমন দত্ত: বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের নিয়ে তথ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করার ঘোষণা দিয়েছে জর্জিয়া। বাংলাদেশে নিযুক্ত জর্জিয়ার অনারি কনসাল রিয়াদ মাহমুদ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি হলে এ কথা বলেন। আগামী ১১ ফেব্রুয়ারি সোমবার ঢাকার গুলশান ২ এর বে এজ ওয়াটারের এজ গ্যালারিতে এই তথ্যচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে। এতে সাংবাদিকসহ সকল পেশাজীবী মানুষকে আমন্ত্রণ জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে রিয়াদ মাহমুদ বলেন, জর্জিয়ার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রয়েছে বাংলাদেশের। দেশটির কোনো স্থায়ী দূতাবাস বাংলাদেশে নেই। এজন্য তারা আমাকে অনারি কনসাল হিসেবে নিয়োগ দিয়েছেন। বাংলাদেশ রোহিঙ্গা সঙ্কট মোকাবিলা করছে। এমন অবস্থায় বিশ্ববাসীর কাছে বাংলাদেশের পক্ষে অবস্থান নিয়ে জর্জিয়া রোহিঙ্গা সঙ্কটকে সবার মাঝে তুলে ধরতে চায়। বাংলাদেশের প্রতি বিশ্ববাসীর সমর্থন পাওয়ার জন্য এই তথ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

তিনি বলেন, টিবিলিসি ফটোগ্রাফি ও মাল্টিমিডিয়া মিউজিয়াম এই তথ্যচিত্র প্রদর্শনীতে সব ধরনের সহযোগিতা করছে। অনুষ্ঠানে রোহিঙ্গাদের নিয়ে ফোটো ও ভিডিও চিত্র দেখানো হবে।অগামী ১১ ফেব্রুয়ারি থেকে ১২ ফেব্রুয়ারি দুইদিন এ অনুষ্ঠান হবে। সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত গ্যালারি খোলা থাকবে।

ঢাকানিউজ২৪ডটকম