সরকারকে অনুদান দেবে ইউ এন উইমেন

রওশন ঝুনু, বিশেষ সংবাদদাতা :  জেন্ডার স্টাটিসটিকস প্রজেক্ট বাস্তবায়নে অনুদান দেবে ইউ এন উইমেন বাংলাদেশ। আজ ৬ জানুয়ারি ২০১৯ বুধবার দুপুরে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার এর সাথে তার অফিস কক্ষে সৌজন্য সাক্ষাতকালে ইউএন উইমেন এর বাংলাদেশ প্রতিনিধি মিয়া সেপো এ কথা বলেন।

 
সাক্ষাতের সময় সেপো বলেন,  জেন্ডার স্টাটিসটিকস প্রজেক্ট বাস্তবায়নে সরকারকে আর্থিক সহায়তা করবে ইউ এন উইমেন বাংলাদেশ। বাংলাদেশ সরকারকে এ বৎসর সিএসডব্লিউ (কমিশন অন দা স্টেটাস অব উইমেন), বেইজিং প্লাস-২৫, সিডো এবং এসডিজি বাস্তাবয়ন অগ্রগতি রিপোর্ট প্রদান করতে হবে। এই সকল রিপোর্ট প্রণয়নে টেকনিক্যাল সহযোগিতা করতে চায় ইউএন উইমেন বাংলাদেশ।

এ সময় রিপোর্ট প্রণয়নের ক্ষেত্রে জেন্ডার সংশ্লিষ্ট তথ্য উপাত্ত পাওয়া অনেক সময় খুবই কঠিন হয়।তাই জেন্ডার সংশ্লিষ্ট তথ্য উপাত্ত সংরক্ষণের জন্য একটি ডাটাবেইজ তৈরী করা জরুরি বলে উল্লেখ করেন এবং এ জন্যে জেন্ডার স্টাটিসটিকস প্রজেক্ট প্রণয়নে (জিএসপি) সহায়তার করার আগ্রহ প্রকাশ করেন মিয়া সেপো।

এই সময় সচিব কামরুন নাহার বলেন, ইউএন উইমেন বাংলাদেশ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের বেশ কিছু প্রকল্পে আর্থিক ও টেকনিক্যাল সহযোগিতা করছে যা খুবই প্রশংসনীয়। তিনি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় ও ইউএন ইউমেন এর পারস্পরিক সহযোগিতা আরও বৃদ্ধি করার আশাবাদ ব্যক্ত করেন।