গায়ক আকবরের চিকিৎসার জন্য সহায়তা দিলেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক: গায়ক আকবরের চিকিৎসার জন্য ২২ লাখ টাকা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার দুপুরে গণভবনে আকবরের স্ত্রী ও তার সন্তানের হাতে ২০ লাখ টাকার সঞ্চয়পত্র ও ২ লাখ টাকার চেক তুলে দেন তিনি।

প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন জানান, ‘আজ দুপুরে আকবরের স্ত্রী ও তার সন্তান গণভবনে এসেছিলেন। প্রধানমন্ত্রী তদের হাতে সঞ্চয়পত্র তুলে দিয়েছেন। পরিবারের খোঁজখবর নিয়েছেন। সময় নিয়ে কথাও বলেছেন।’

উল্লেখ্য, গায়ক আকবর জনপ্রিয় হয়ে ওঠেন জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদিতে অংশ নেওয়ার পর। গায়ক হিসেবে পরিচিতি পাওয়ার আগে যশোরে রিকশা চালাতেন আকবর। খুলনার পাইকগাছায় জন্ম হলেও আকবরের বেড়ে ওঠা যশোরে। গান শেখা হয়নি। তবে আকবরের ভরাট কণ্ঠের কদর ছিল যশোর শহরে। সে কারণে স্টেজ শো হলে ডাক পেতেন তিনি। ২০০৩ সালে যশোর এম এম কলেজের একটি অনুষ্ঠানে গান গেয়েছিলেন আকবর। বাগেরহাটের এক ব্যক্তি আকবরের গান শুনে মুগ্ধ হন। তিনি জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদিতে চিঠি লেখেন আকবরকে নিয়ে। এরপর ইত্যাদি কর্তৃপক্ষ আকবরের সঙ্গে যোগাযোগ করে। ওই বছর ইত্যাদি অনুষ্ঠানে কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে যাবে যে আকাশে’ গানটি গেয়ে রাতারাতি পরিচিতি পেয়ে যান আকবর।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গায়ক আকবরের স্ত্রী কানিজ ফাতেমার হাতে সঞ্চয়পত্র ও চেক তুলে দিচ্ছেন।