রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম-সেবা) পদকে ভূষিত মৌলভীবাজারের পুলিশ সুপার শাহজালাল

এম শাহবান রশীদ চৌধুরী মৌলভীবাজার প্রতিনিধি :: মৌলভীবাজার জেলার পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল,বিপিএম,রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম-সেবা) পদকে ভূষিত হয়েছেন ।

আগামী সোমবার (৪ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট থেকে এই পদক গ্রহণ করবেন । মৌলভীবাজার পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল সাহসিকতা ও বীরত্বপূর্ণ এবং সেবামূলক কাজের বিবেচনায় এ পদক প্রদান করা হবে।

২০১৫ সালের ২১ জুন রোববার মোহাম্মদ শাহ্ জালাল মৌলভীবাজার পুলিশ সুপার হিসাবে যোগদান করেন। এর পূর্বে তিনি  বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টাস এর অতিরিক্ত পুলিশ সুপার পদে কর্মরত ছিলেন। বাংলাদেশ পুলিশের ২১তম বিসিএস ব্যাচে যোগদান করেন। তিনি ঢাকা বিশ্ব বিদ্যালয় হতে আইন বিভাগে স্তাতকত্তোর ডিগ্রী গ্রহন করেছেন।

২০০৩ সালের মে মাসে বাংলাদেশ পুলিশের সহকারী পুলিশ সুপার পদে পুলিশ একাডেমী সারদায় যোগদানের পর বাংলাদেশ পুলিশ একাডেমী, পরে গাইবান্ধা সদর ও জামালপুর সদর সার্কেলে দায়িত্ব পালন করেন। অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতি পেয়ে প্রধান বাংলাদেশ পুলিশ একাডেমী ও নেত্রকানা জেলার অতিরিক্ত পুলিশ সুপারের ও বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্সে মহা-পুলিশ পরিদর্শকের (পিএস) ও সফল অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন।

চাকুরী জীবনে তিনি ২০০৭-২০০৮ইং জাতি সংঘের শান্তিরক্ষা মিশনে পূর্ব তিমুরে সাফল্যের সহিত দায়িত্ব পালন করেন। এ ছাড়া তিনি জাতীয় ও আন্তর্জাতিকভাবে পুলিশের উচ্চতর প্রশিক্ষন গ্রহন করেছেন। কুমিল্লা জেলার সদর দক্ষিন উপজেলা নিবাসী মোহাম্মদ শাহ্ জালাল ২ পুত্র সন্তানের জনক। তার সহধর্মিনী মিসেস মাহমুদা বিলকিস একজন গৃহিনী।