ভেনেজুয়েলার প্রেসিডেন্টকে খুন করতে ট্রাম্পের নির্দেশ!

নিউজ ডেস্ক:   মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আমাকে হত্যা করার নির্দেশ দিয়েছে্ন। এমন অভিযোগ করেছেন ভেনেজুয়েলার বর্তমান প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো। রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদসংস্থা আরআইএ’কে দেওয়া এক সাক্ষাৎকারে এমন অভিযোগ করেন মাদুরো।

মাদুরো সাক্ষাৎকারে বলেন, ট্রাম্প আমাকে খুন করার জন্য পার্শ্ববর্তী কলম্বিয়ার সরকার ও সেখানকার মাফিয়াদের নির্দেশ দিয়েছেন।

এসময় তিনি আরো বলেন, আমার কিছু হলে এর দায় ডোনাল্ড ট্রাম্প ও কলম্বিয়ার প্রেসিডেন্টকে নিতে হবে।

তবে সাক্ষাৎকারে মাদুরো জানান, তিনি বিরোধী দলের নেতাদের ও আন্তর্জাতিক মধ্যস্থতাকারীদের সঙ্গে আলোচনায় বসে ভেনেজুয়েলার বর্তমান রাজনৈতিক পরিস্থিতি সমাধান করতে আগ্রহী। তবে তিনি ২০২৫ সালের আগে কোন নির্বাচন দেওয়ার সম্ভাবনার কথা নাকচ করে দেন।

মাদুরো বলেন, ‘আমি ভেনেজুয়েলার ভালোর জন্য বিরোধীদের সঙ্গে আলোচনার টেবিলে বসতে প্রস্তুত।’

ভেনেজুয়েলার গত বছরের নির্বাচনে মাদুরো ছয় বছরে জন্য প্রেসিডেন্ট পদে নির্বাচিত হন। তবে বিরোধী দল ও বিভিন্ন সংস্থা ওই নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ আনেন।

গত সপ্তাহে ভেনেজুয়েলার রাজধানী কারাকাসে সরকারবিরোধী এক বিক্ষোভের সময় বিরোধী নেতা হুয়ান গুয়াইদো বর্তমান প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোকে অবৈধ উল্লেখ করে নিজেকে নতুন প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা করেন। সেখানে শপথও নেন তিনি।

গুয়াইদোর এমন ঘোষণার পর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তাকে প্রেসিডেন্ট হিসেবে স্বীকৃতি দেন। এছাড়াও আরো কয়েকটি লাতিন আমেরিকান দেশও গুয়াইদোকে প্রেসিডেন্ট হিসেবে সমর্থন দেয়।

অন্যদিকে প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর প্রতি সমর্থনের কথা ঘোষণা করে রাশিয়া, চীন, তুরস্ক ও মেক্সিকোসহ আরো কয়েকটি দেশ। এরপর থেকে দেশটিতে চরম রাজনৈতিক সংকটের দেখা দিয়েছে।