দুর্গাপুর উপজেলা চেয়ারম্যান পদে, আ.লীগের মনোনয়ন প্রত্যাশী শিক্ষক হাবিব

মোঃ জাহিদুল ইসলাম জাহিদঃ
উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে দেশের সর্বত্রই চলছে নির্বাচনী আমেজ। ঠিক তেমনি রাজশহীর দুর্গাপুরেও বইছে এখন নির্বাচনী আমেজ। কে,কাকে পিছনে ফেলে দুর্গাপুরের নৌকার মাঝি হবে সে নিয়েই মহা-ব্যস্ত নৌকার মনোনয়ন প্রত্যাশীরা।

তাই তাঁরা সাধারণ জনগনকে নিজের এবং নৌকার পক্ষে জনসমর্থন আদায়ে কাজ করছেন দিন/রাত। হাবিবুল ইসলাম হাবিব মঙ্গলবার (২৯ শে জানুয়ারি),আওয়ামী লীগের বিপুল সংখ্যক নেতাকর্মি নিয়ে দুর্গাপুর উপজেলার বিভিন্ন এলাকায় মোটর সাইকেল শোডাউন করেন এবং সাধারণ মানুষের সাথে মত বিনিময় করেন।তিনি আসন্ন দুর্গাপুর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।

বঙ্গবন্ধু আর বাংলাদেশ যেমন একটি অপরটি থেকে আলাদা করা যায় না,ঠিক তেমনি আওয়ামীলীগ ও হাবিবুল ইসলাম হাবিবের পরিবারকে বিচ্ছিন্ন করা যায় না।যাদের ধমণী, শিরা উপশিরায় প্রবাহিত হচ্ছে মুজিব আদর্শের স্রোতধারা। জন নন্দিত এই নেতা শৈশব,কৈশর,যৌবনে অনেক চড়াই উৎরাই আর লড়াই সংগ্রাম করেছেন।  জীবন-জীবিকার তাগিদে মহান পেশা হিসাবে শিক্ষকতাকে বেচে নেন এবং আমগাছী সাহারবানু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করে আসছেন মোঃ হাবিবুল ইসলাম হাবিব।

হাবিবুল ইসলাম হাবিবের জন্ম রাজশাহী জেলার দুর্গাপুর উপজেলার (৫ নং ঝালুকা ইউনিয়নের) আমগাছী গ্রামের এক সম্ভ্রন্ত মুসলিম পরিবারে।এছড়া তিনি সাবেক এম,পি তাজুল ইসলাম মোহাম্মদ ফারুকের কনিষ্ঠ ভাই।শৈশব পেরিয়ে,কৈশোরে যার সাথে পরিচয়,যৌবনে যার সাথে সখ্যতা, ছাত্র রাজনীতির আতুর ঘর থেকেই তিনি বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির সাথে নিজেকে সাংগঠনিকভাবে সম্পৃক্ত করেছিলেন।
প্রগতিশীল এই মুক্ত চিন্তার মানুষটিকে দুর্গাপুরবাসি জানেন,একজন নিরাঙ্কারী, বিনয়ী,সৎ,আদর্শ, প্রতিশ্রুতিশীল মানুষ হিসাবে।

রাজনৈতিক কারণে স্বৈরাশাসন আমলে হাবিবুল ইসলাম হাবিবসহ তার পরিবারকে ফেরারী জীবন-যাপন করতে হয়। কৈশোর এবং যৌবনের বসন্তময় কোনো না,কোনো সময় কাটিয়েছেন কারগারের অন্ধকার প্রকৌষ্ঠে।জেল-জুলুম, হুলিয়া ও নির্যাতন মাথায় নিয়ে মুজিব আদর্শের ঝান্ডা তুলে ধরেছেন আপোসহীন এই মহান শিক্ষক।পুলিশের লাঠি,গুলি,টিয়ার গ্যাস উপেক্ষা করে রাজপথ প্রকম্পিত করে সমুজ্জল রেখেছেন নিজেকে।

হাবিবুল ইসলাম হাবিব দলের দুর্দিনে যেমন মানুষের পাশে ছিলেন। ঠিক তেমনি এখনও যোগাযোগ রক্ষা করে চলেছেন নিজ এলাকার মানুষের সাথে। সর্বোপরি সাধারণ মানুষের আশা ভরসার স্থল হয়ে উঠেছেন। হাবিবুল ইসলাম হাবিব সন্ত্রাস,দুর্নীতির বিরুদ্ধে অভয় প্রদীপ জ্বেলে আলোর পথ দেখাবেন তিনি ,এমনটাই মনে করেন তাঁর নির্বাচনী এলাকা দুর্গাপুরের মানুষ।তাঁর নেতৃত্বের সততা,যোগ্যতা গুনাবলী মানুষকে মন্ত্র মুগ্ধের মতো আকৃষ্ট করেছে। দৃঢ় চেতা এই মানুষটি সকলের স্বজন, অতি আপনজন হয়ে উঠেছেন।তিনি নিয়মিত এলাকায় জনসাধারণের সাথে মিশছেন,ঘুরছেন এবং পিছিয়ে পড়া প্রান্তিক জনগোষ্ঠীর মানুষের সুখ-দুঃখ ভাগাভাগি করে এগিয়ে চলেছেন দিবারাত্রি। দুচোখে সোনালী স্বপ্ন নিয়ে মানুষের সুখ সমৃদ্ধির কথা ভাবছেন । দুর্গাপুরের মানুষ মনে করেন হাবিবুল ইসলাম হাবিবের হাত ধরেই আসবে যত মঙ্গল কল্যাণ,উন্নতি অপার সমৃদ্ধি।

হাবিবুল ইসলাম হাবিবের মোটর সাইকেল শোডাউনে উপস্থিত ছিলেন,উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কবিরুল ইসলাম আনিস,সাংগঠনিক সম্পাদক রণজিৎ কুমার কবিরাজ, ঝালুক ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুর রহমান, ঝালুকা ইউপি কৃষক লীগের সভাপতি জহির রায়হান,সাধারণ সম্পাদক লিটন, ঝালুকা ইউপি সৈনিক লীগের সভাপতি আমিনুল ইসলাম, ঝালুকা ইউপি যুবলীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক সহ বিপুল সংখ্যক নেতাকর্মি।

ঢাকানিউজ২৪ডটকম/জাহিদ