নিউইয়র্কে দুই বাংলাদেশি-আমেরিকান পুলিশ কর্মকর্তাকে সম্মাননা প্রদান

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল নিউইয়র্ক ২৫ জানুয়ারী এক বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশি-আমেরিকান দুই পুলিশ কর্মকর্তাকে সম্মাননা প্রদান করেছে।

ক্যাপ্টেন আব্দুলাহ তার যোগ্যতা ও কর্মদক্ষতার মাধ্যমে এনওয়াইপিডিতে এ পদ লাভ করেন। অন্য পুলিশ কর্মকর্তা সাইদ আলী সম্প্রতি সাবওয়ে স্টেশনে একাই পাঁচজন দুস্কৃতিকারীকে প্রতিহত করে ডিপার্টমেন্টের সুনাম বৃদ্ধির পাশাপাশি বিদেশের মাটিতে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন।

নববর্ষের পূর্বমুহূর্তের ঘটনাটি সেসময় নিউইয়র্কে এবং বিভিন্ন সামাজিক মিডিয়ায় বেশ আলোচিত হয়েছিলো এবং নিউইয়র্ক সিটি মেয়র তার এক টুইটার বার্তায় পুলিশ অফিসার সাইদ আলীর পেশাদারিত্ব ও সাহসিকতার ভূয়সী প্রশংসা করেন।

অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন। নিউইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্টের পুলিশ কমিশনার এর প্রতিনিধি হিসেবে ব্রুকলীন ব্যুরো সাউথ পেট্রল এর নির্বাহী কর্মকর্তা ও ডেপুটি চীফ চার্লস শল (Deputy Chief Charles Scholl, Executive Officer of Patrol Borough Brooklyn South), বাংলাদেশি-আমেরিকান পুলিশ অ্যাসোসিয়েশনের (বাপা) সভাপতি সুজাত খান এবং সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরসহ বাপার অন্যান্য কর্মকর্তাগণও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বাংলাদেশি-আমেরিকান সাংবাদিক ছাড়াও মিশন ও কনস্যুলেটের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।