ডাকসু নির্বাচন: কোটা আন্দোলনকারীদের ৫ দাবি

নিউজ ডেস্ক:  ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনকে কেন্দ্র করে উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নাসরীন আহমাদের কাছে পাঁচ দফা দাবি জানিয়েছে কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’।

রোববার দুপুরে পরিষদের নেতারা অধ্যাপক নাসরীন আহমাদের সঙ্গে আলাপকালে এসব দাবি জানান। পরিষদের নেতাদের মধ্যে ছিলেন আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, নুরুল হক নুর, ফারুক হাসান ও মাহফুজ খান।

বিষয়টি নিশ্চিত করে অধ্যাপক নাসরীন আহমাদ বলেন, তারা কয়েকজন এসেছিল, মৌখিকভাবে কিছু দাবি জানিয়েছে। তবে লিখিত কিছু দেয়নি।

তাদের দাবিগুলো হলো- ক্যাম্পাসে সব শিক্ষার্থীর নির্বিঘ্নে চলাফেরার সুযোগ, ক্যাম্পাসে সবার সহাবস্থান নিশ্চিত করা, সম্প্রতি যারা শিক্ষক ও শিক্ষার্থীদের ওপর বিভিন্নভাবে হামলা চালিয়েছে, তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা, বিভিন্ন হলে আবাসিক শিক্ষার্থীরা যাতে কোনো প্রকারের নির্যাতন বা ভয়ভীতির সম্মুখীন না হয় তা নিশ্চিত করা, ডাকসু নির্বাচন সবার কাছে গ্রহণযোগ্য এবং সুষ্ঠু করার লক্ষ্যে তফসিল ঘোষণার আগেই ক্যাম্পাসে নির্বাচনী পরিবেশ নিশ্চিত করা।