কোন দেশে নিখুঁত নির্বাচন হয়েছে: ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক:   ‘বাংলাদেশের নির্বাচন পারফেক্ট হয়নি’—জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেসের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নিখুঁতভাবে কোন দেশে নির্বাচন হয়েছে? কে বলতে পারবে তাদের দেশের নির্বাচনটা একেবারে নিখুঁত।

রোববার বনানীর সেতু ভবনে সাংবাদিকরা জাতিসংঘ মহাসচিবের বক্তব্যের বিষয়ে জানতে চাইলে তিনি এ কথা বলেন।

গত শুক্রবার নিউইয়র্কে জাতিসংঘ মহাসচিব সংবাদ ব্রিফিংয়ে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে বলেন, বাংলাদেশে নির্বাচন ‘পারফেক্ট’ (যথাযথ) হয়নি। সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, জাতিসংঘ সংলাপের কথা বলেনি তবে গণতান্ত্রিক রাষ্ট্রে সংলাপ হতে পারে। প্রয়োজন হলে বিষয়টি পরে দেখা হবে। তবে একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে সংলাপের প্রয়োজন নেই।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ইদানীংকার আচরণের একটি ব্যাখ্যা দাঁড় করিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনে ভরাডুবির পর দলের মধ্যেও প্রতিকূল অবস্থার মধ্যে পড়ে সরকারকে আক্রমণ করে বক্তব্য দিয়ে যাচ্ছেন বিএনপির মহাসচিব।

তিনি বলেন, আগে মির্জা ফখরুল ইসলামকে দল সামলাতে বলেন, নিজের ঘর সামলাতে বলেন। ঘরেই উনি বিপদে আছেন। এখন সরকারকে বেশি বেশি আক্রমণ করছেন কেন? মাঝে মাঝে আমাকেও। এই আক্রমণ কেন করছেন সেটা আমরা বুঝি। কারণ তার দল থেকেই তাকে সরকারের দালাল বলছে। কাজেই এই অপবাদ থেকে মুক্তি পাওয়ার জন্য বেশি বেশি করে সরকারবিরোধী বক্তব্য ‍উনি দেবেন, এটাই স্বাভাবিক।