সংরক্ষিত আসনে মনোনয়ন নিলেন সাদুল্লাপুরের রেহেনা বেগম

একাদশ জাতীয় সংসদে গাইবান্ধার সংরক্ষিত মহিলা আসন গাইবান্ধা সংরক্ষিত মহিলা আসনে এমপি পদ প্রত্যাশী রেহেনা বেগম মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এই আসনে রেহেনা বেগমকে মনোনয়ন দেয়ার জন্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নিকট জোর দাবি জানিয়ে আসছে বিভিন্ন নারী সংগঠনসহ এলাকাবাসী।

রেহেনা বেগম পারিবারিকভাবে আওয়ামী পরিবারের সন্তান। গত ২০০৩ সনে খোর্দ্দকোমরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে সংরক্ষিত মহিলা সদস্য নির্বাচিত হওয়ার পর সর্বপ্রথম সাদুল্লাপুর উপজেলায় মহিলা আওয়ামী লীগের কমিটি গঠন করেন। সেই থেকে সাদুল্লাপুর উপজেলা মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে ও খোর্দ্দকোমরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য হিসেবে সক্রিয়ভাবে দায়িত্ব পালন করে আসছেন।

এ ছাড়াও বাংলাদেশ নারী কল্যাণ সমিতির কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বরত আছেন। এ সুবাদে নৌকা প্রতীকে গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশগ্রহন করাসহ জেলা পরিষদের সংরক্ষিত মহিলা আসনে আওয়ামী লীগের প্যানেলে নির্বাচন করেন।

এমপি পদ প্রত্যাশী রেহেনা বেগম সাদুল্লাপুর উপজেলার খোর্দ্দকোমরপুর ইউনিয়নের তালুক হরিদাসপুর গ্রামের মৃত আজাহার আলীর স্ত্রী। একটি বেসরকারি উন্নয়ন সংস্থা আলীফ সমাজ উন্নয়ন সংস্থার সভাপতি হওয়ায় নারী উন্নয়নে বিশেষ অবদান রেখেছেন। সেবামূলক এ অবদানের ফলশ্রুতিতে তিনি বিভিন্ন সংস্থা থেকে সম্মাননা স্মারক ও পদকে ভুষিত হন।