বাঙালি সংস্কৃতির লালন ও বিকাশে দেশে সাংস্কৃতিক বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী কে. এম খালিদ

মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ :
সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে. এম খালিদ বাবু এমপি বলেছেন, চিরায়ত বাঙালি সংস্কৃতির লালন ও বিকাশে দেশে একটি সাংস্কৃতিক বিশ্ববিদ্যালয় স্থাপনের পরিকল্পনা রয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সাংস্কৃতিক চর্চার সুবিধাজনক স্থানে বিশ্ববিদ্যালয়টি স্থাপন করা হবে। সংস্কৃতি প্রতিমন্ত্রী মাদকমুক্ত ময়মনসিংহ গঠনের জন্য কর্মকর্তাদের প্রতি আহবান জানান।
সংস্কৃতি প্রতিমন্ত্রী বুধবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ময়মনসিংহ বিভাগ ও জেলা পর্যায়ের কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন। বিভাগ ও জেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দ প্রতিমন্ত্রীকে ফুল দিয়ে বরণ করে নেন।
বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান এর সভাপতিত্বে মতবিনিময় সভায় ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার শাহ মোঃ আবিদ হোসেনসহ বিভাগ ও জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তর ও সংস্থার কর্মকর্তাবৃন্দ অংশপ্রহণ করেন।
উপস্থিত কর্মকর্তাবৃন্দ এ সময় বিভিন্ন দপ্তর ও সংস্থার গুরুত্বপূর্ণ কার্যক্রম সম্পর্কে প্রতিমন্ত্রীকে অবহিত করেন।
প্রতিমন্ত্রী আরো বলেন আমি সবার সহযোগিতায় আন্তরকভাবে কাজ করতে চাই। উন্নয়নের ধারা ধরে রাখা প্রশাসনের অন্যতম দায়িত্ব। সকলের সহযোগিতায় উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে। উন্নয়নের ব্যাপারে আমার হাত সর্বদা প্রসারিত থাকবে। আমাদের ইতিহাস-ঐতিহ্য নতুন প্রজন্মের কাছে তুলে ধরা, লোকজ সংস্কৃতি সংরক্ষণ, প্রচার ও প্রসার সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অন্যতম দায়িত্ব।