হতদরিদ্র শীতার্ত গারো সম্প্রদায়ের মাঝে কম্বল বিতরণ করলেন জেলা প্রশাসক শহীদুল ইসলাম

টাঙ্গাইল জেলার মধুপুর উপজেলার হতদরিদ্র শীতার্ত গারো সম্প্রদায়ের মাঝে কম্বল বিতরণ করেন জেলা প্রশাসক মো: শহীদুল ইসলাম।

টাঙ্গাইলের মধুপুরে জাতীয় উদ্যানে ৮ জানুয়ারি বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত দোখলা রেস্ট হাউস পরিদর্শন শেষে জেলা প্রশাসক মোঃ শহীদুল ইসলাম সন্ধ্যায় উপজেলায় বসবাসকারী ক্ষুদ্র-নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠি গারো সম্প্রদায়ের রাজা প্রয়াত পরেশ চন্দ্র মৃ এর বাড়ীতে যান। ওই পরিবার ও বাড়ির আশেপাশে বসবাসকারী গারোদের সাথে কুশলাদি বিনিময় করেন।

রাতে তিনি শোলাকুড়ি ইউনিয়নের জয়নাতলী ও বিদুরিয়া এলাকায় হতদরিদ্র শীতার্ত গারো সম্প্রদায়ের মাঝে কম্বল বিতরণ করেন। পথিমধ্যে তিনি বিভিন্ন গারো বাড়ীতে গিয়ে তাদের দৈনিন্দিন কার্যক্রম ও জীবনযাত্রার মান পরিদর্শন করেন।

এসময় উপস্থিতি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি), জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা, জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মরত শিক্ষানবিশ সহকারী কমিশনারবৃন্দ, সহকারী বন সংরক্ষক, শোলাকুড়ি ইউনিয়নের জনপ্রতিনিধিগণ।

উল্লেখ্য, ১৯৭১ সালের ১৮ জানুয়ারি থেকে ২১ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব’সহ মধুপুর জাতীয় উদ্যানের দোখলা রেস্ট হাউজে অবস্থান করেন। সেই সাথে মধুপুর বনাঞ্চল সংরক্ষণ ও উন্নয়নে দিক নির্দেশনা প্রদান করেন। এরপর বঙ্গবন্ধু গারো সম্প্রদায়ের রাজা পরেশ চন্দ্র মৃ এর বাড়িতে যান এবং তাদের মাঝে ত্রাণ বিতরণ করেন।