ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে ধানের শীষের প্রার্থীর জয়

নিউজ ডেস্ক:   একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে বিজয়ী হয়েছেন ধানের শীষ প্রতীক নিয়ে ঐক্যফ্রন্ট মনোনীত বিএনপির প্রার্থী আব্দুস সাত্তার ভূঁইয়া।

বুধবার সকাল ৮টা থেকে শুরু হওয়া ওই ভোটগ্রহণ সম্পন্ন হয় বিকেল ৪টায়। এরপর শুরু হয় গণনা। পরে সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা হায়াত-উদ-দৌলা খান বিজয়ী প্রার্থীর নাম ঘোষণা করেন।

তিনি জানান, ধানের শীষের আব্দুস সাত্তার ভূঁইয়া সর্বমোট ৮৩ হাজার ৯৯৭ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মাঈন উদ্দিন মঈন কলার ছড়া প্রতীকে পেয়েছেন ৭৫ হাজার ৪১৯।

গত ৩০ ডিসেম্বর এ আসনে আশুগঞ্জ উপজেলার তিনটি কেন্দ্রে অনিয়ম ও বিশৃঙ্খলার অভিযোগে ভোট গ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন। কেন্দ্র তিনটিতে মোট ভোটের সংখ্যা ১০ হাজার ৫৭৪।

এ আসনের ১৩২টি ভোট কেন্দ্রের মধ্যে ১২৯টির প্রাপ্ত ভোটের হিসেবে ঐক্যফ্রন্ট তথা বিএনপির মনোনীত প্রার্থী উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া ধানের শীষ প্রতীক নিয়ে ৮২ হাজার ৭২৩ ভোট পেয়ে এগিয়ে ছিলেন।

সাত্তারের নিকটতম স্বতন্ত্র প্রার্থী মাঈন উদ্দিন মঈন কলার ছড়া প্রতীকে পেয়েছিলেন ৭২ হাজার ৫৬৪ ভোট। দুই প্রার্থীর ভোটের ব্যবধান ছিল ১০ হাজার ১৫৯।

এবার সংসদ সদস্য নির্বাচতি হওয়ার মধ্য দিয়ে ঞ্চম বারের মতো সাংসদ নির্বাচিত হলেন সাত্তার। এ নিয়ে একাদশ সংসদ নির্বাচনে বিএনপির সংসদ সদস্য সংখ্যা হলো ছয় এবং জাতীয় ঐক্যফ্রন্টের আট।