আজ সৈয়দ আশরাফুল ইসলামের কুলখানি

নিউজ ডেস্ক:  মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের কুলখানি মঙ্গলবার বাদ আছর রাজধানীর বেইলি রোডস্থ অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি সংশ্লিষ্ট সকলকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন। কুলখানিতে দলের নেতাকর্মী ও শুভানুধ্যায়ীদের অংশ নেওয়ার অনুরোধ জানিয়েছেন মরহুমের পরিবারের সদস্যরা।

বৃহস্পতিবার সৈয়দ আশরাফুল ইসলাম ব্যাংককের একটি হাসপাতালে মারা যান। কয়েক মাস ধরে ফুসফুসের ক্যানসারে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছিলেন তিনি। শনিবার তার মরদেহ দেশে নিয়ে আসা হয়। ঢাকা, কিশোরগঞ্জ ও ময়মনসিংহে পৃথক তিনটি নামাজে জানাজা শেষে রবিবার বাদ আছর বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

সকল মহলে অসম্ভব জনপ্রিয় সৈয়দ আশরাফ সততার মূর্ত প্রতীক। ক্ষণজন্মা এ রাজনীতিক ১৯৯৬ থেকে ২০১৮ সাল, প্রতিটি জাতীয় সংসদে বিরতিহীনভাবে প্রতিনিধিত্ব করেছেন সৈয়দ আশরাফুল ইসলাম। কখনো বিরোধী দলে, কখনো সরকারি দলে। সংসদ সদস্য, মন্ত্রী, প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

দুই দশকেরও বেশি সময় ধরে জাতীয় সংসদ ঘিরেই আবর্তিত হয়েছে সৈয়দ আশরাফুল ইসলামের রাজনৈতিক জীবন। বাংলাদেশের রাজনীতির ইতিহাসে এক নক্ষত্রের নাম সৈয়দ আশরাফুল ইসলাম।

একজন পরিচ্ছন্ন, সৎ রাজনীতিবিদ, নির্ভেজাল ও নির্লোভ মানুষ ছিলেন তিনি। দৃঢ়চিত্তের অধিকারী এই নেতা ছিলেন দেশ ও দলের দুঃসময়ের কাণ্ডারি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্নেহভাজন। দলমত নির্বিশেষে ছিলেন সবার আস্থাভাজন।