ব্যারিস্টার মইনুলকে বিএসএমএমইউতে চিকিৎসা দেওয়ার নির্দেশ

নিউজ ডেস্ক: মানহানির মামলায় কারাগারে থাকা ব্যারিস্টার মইনুল হোসেনকে অবিলম্বে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসা দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. ইকবাল কবির সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার এই আদেশ দেন।

আদালতে ব্যারিস্টার মইনুলের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। তার সঙ্গে ছিলেন আইনজীবী মো. মাসুদ রানা।

গত ১০ নভেম্বর বিশেষায়িত হাসপাতালে মইনুলকে চিকিৎসা প্রদানের নির্দেশনা ও রংপুর আদালতে লাঞ্ছিত হওয়ার ঘটনায় সরকারের নিষ্ক্রিয়তা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়। মইনুলের স্ত্রী সাজু হোসেন রিটটি দায়ের করেন। পরে ওই রিটের শুনানি নিয়ে রংপুর কারা কর্তৃপক্ষ ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষকে মইনুলের স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ দেন হাইকোর্ট। বৃহস্পতিবার ওই আদেশের ধারাবাহিকতায় ফের আদেশ দেন।

গত ১৬ অক্টোবর রাতে বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলের টকশোতে ব্যারিস্টার মইনুল হোসেন এক নারী সাংবাদিককে ‘চরিত্রহীন’ বলে মন্তব্য করেন। পরে ওই মন্তব্য নারী সমাজের জন্য অবমাননার অভিযোগ এনে দেশের বিভিন্ন জেলায় মইনুল হোসেনের বিরুদ্ধে মামলা হয়। এর মধ্যে রংপুরের একটি মামলায় গত ২২ অক্টোবর তাকে গ্রেফতার করে পুলিশ। পরদিন ২৩ অক্টোবর মইনুল হোসেনকে আদালতে হাজির করা হলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন ঢাকার একটি আদালত।