অর্জিত স্বাধীনতা নতুন করে মহাসংকটে : কাদের সিদ্দিকী

লাখো প্রাণের বিনিময়ে অর্জিত স্বাধীনতা আবারও নতুন করে মহাসংকটে নিপতিত হল বলে মন্তব্য করেছেন কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী।

কাদের সিদ্দিকী বলেন, ৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সরকার, নির্বাচন কমিশন ও সরকারদলীয় সন্ত্রাসীরা যে নির্লজ্জ ভোট ডাকাতির দৃষ্টান্ত স্থাপন করেছে তা এ জাতির ইতিহাসে এক কলঙ্কজনক অধ্যায় হিসেবে বিবেচিত হবে।

তিনি অভিযোগ করেন, সব আইনকানুন ও সংবিধানকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে আমাদের নেতাকর্মীদের নামে গায়েবি মামলা, গ্রেফতার, নির্যাতন, ভয়ভীতি, হুমকি-ধমকি উপেক্ষা করে আমাদের কর্মী-সমর্থকরা মাটি কামড়ে নির্বাচনী মাঠে থাকার চেষ্টা করেছে।

বিভিন্ন স্থানে প্রচারে বাধা, হামলা, আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় নির্বাচনী পোস্টার ছিঁড়ে ও পুড়িয়ে ফেলাসহ এহেন কোনো কাজ নেই, যা সরকারি দল করেনি। জনগণ আশা করেছিল সেনাবাহিনী নামার পর পরিস্থিতির উন্নতি হবে, কিন্তু তা উল্টো হয়েছে, বলেন তিনি।

কাদের সিদ্দিকী বলেন, মানুষের ভোটাধিকার হরণের মাধ্যমে দেশের মানুষের যে ঘৃণা আওয়ামী লীগ তথা বঙ্গবন্ধুকন্যা অর্জন করলেন, তা দেখে আমরা মর্মাহত ও আতঙ্কিত।

যখন স্বাভাবিক পরিবর্তনের পথ রুদ্ধ হয়, তখনই অস্বাভাবিক পরিস্থিতির উদ্ভব ঘটে, যা আমাদের কারোরই কাম্য নয়।

তাই দেশের ও মানুষের স্বার্থে এই নির্লজ্জ ভোট ডাকাতির নির্বাচন বাতিল করে অবিলম্বে নির্দলীয় সরকারের অধীনে নতুন জাতীয় নির্বাচনের ব্যবস্থা করতে সরকার এবং নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানাচ্ছি, বলেন তিনি।