ঐক্যফ্রন্টকে রায় মেনে নিতে আহ্বান জানিয়েছে আওয়ামী লীগ

সিনিয়র রিপোর্টার : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের রায় মেনে নিতে ঐক্যফ্রন্টকে আহ্বান জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

তিনি বলেন, জনগণের দেয়া রায় তারা (ঐক্যফ্রন্ট) প্রত্যাখ্যান করতে পারে না। জনগণের দেয়া রায় মেনে নেয়ার আহ্বান জানান তিনি।

আবদুর রহমান বলেন, এই নির্বাচনে দেশের মানুষ সাম্প্রদায়িক শক্তির বিষদাঁত চিরতরে ভেঙে দিয়েছে এবং জামায়াত-যুদ্ধাপরাধীর অপরাজনীতি-অপশক্তির হাত গুঁড়িয়ে দিয়েছে ভোটের মাধ্যমে।

তিনি আরও বলেন, নির্বাচন উপলক্ষে বিভিন্ন দেশ থেকে পর্যবেক্ষক ও সাংবাদিকেরা এসেছিলেন। ইতিমধ্যে ওআইসির সহকারী মহাসচিবসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে বলে মন্তব্য করেছে। তাদের প্রতিক্রিয়া জানিয়েছে।

আওয়ামী লীগের এ নেতা বলেন, বাংলাদেশের জনগণ ন্যায়, সত্য, স্বাধীনতা ও অসাম্প্রদায়িক রাজনীতির পক্ষে আছে শেখ হাসিনার নেতৃত্বে।

কোনো ধরনের বিজয়োল্লাস বা মিছিল না করতে শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন উল্লেখ করে তিনি বলেন, দেশের মসজিদে, মন্দিরে, গির্জায় প্রার্থনা করে শুকরিয়া আদায় করবে আওয়ামী লীগ।

তিনি আরও বলেন, মানুষের সব উদ্বেগ, উৎকণ্ঠাকে ম্লান করে দিয়ে শান্তিপূর্ণ একটি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এই নির্বাচনের মাধ্যমে বাংলাদেশের মানুষ স্বস্তির নিশ্বাস ফেলেছে। এ কারণে আওয়ামী লীগ কোনো বিজয়োল্লাস করবে না।