পুলিশি বাধায় ঐক্যফ্রন্ট প্রার্থী নবী গলিতেই মিছিল করলেন

সিনিয়র রিপোর্টার: বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ঢাকা-৫ আসনে বিএনপি তথা জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী নবী উল্লাহ নবী যাত্রাবাড়ীর নবীনগরের নিজ বাড়ির সামনে থেকে মিছিল বের করার কথা ছিল। কিন্তু মিছিল শুরুর আগেই বাড়ি লাগোয়া মীরহাজিরবাগের নতুন সড়কে (মূল সড়ক) যাওয়ার গলির মুখে অবস্থান নেয় পুলিশ।

মিছিল নিয়ে পুলিশ মূল সড়কে যেতে নিষেধ করে দেয় বলে দাবি করেন নেতাকর্মীরা। এরপর অল্প সংখ্যক নেতাকর্মী নিয়ে নবীনগরের কয়েকটি গলি ঘুরে জনসংযোগ কার্যক্রম শেষ করেন বিএনপির প্রার্থী।

তিনি বলেন, ‘নির্বাচন কমিশন বলছে লেভেল প্লেইং ফিল্ড, কিন্তু মাঠ তো দেখছি শুধু আওয়ামী লীগের জন্য। আমাদের জন্য কিছুই করা হয়নি।’

নবী উল্লাহ নবী বলেন, ‘আশা করি সেনাবাহিনী ভোট কারচুপির বিষয়ে ভূমিকা রাখবে। তারা দেশের বাইরেও শান্তি রক্ষায় ভূমিকা রাখছে, আশা করি দেশেও শান্তি প্রতিষ্ঠায় তারা ভূমিকা রাখবে।’

‘আমরা চাই সুন্দর একটি নির্বাচন। আমরা কেন্দ্র দখলে নয়, ভোটে বিশ্বাসী। আমরা চাই নির্বাচনের মাধ্যমে একটি গণতান্ত্রিক সরকার ক্ষমতায় আসুক। সরকার পুলিশের ওপর নির্ভর করছে। পুলিশ আমাদের প্রচারণা চালাতে দিচ্ছে না’ বলেন ধানের শীষের এই প্রার্থী।

আগামী ৩০ ডিসেম্বর দেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। শুক্রবার সকালেই শেষ হবে নির্বাচনী প্রচারণা।

যাত্রাবাড়ী, ডেমরা ও কদমতলী থানার আংশিক নিয়ে ঢাকা-৫ আসন। এ আসনে মোট ভোটার ৪ লাখ ৫০ হাজার ৭২৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৩১ হাজার ৫৯২ জন এবং নারী ভোটার ২ লাখ ১৯ হাজার ১৩৩ জন।