ওয়াই.এস.এস.ই ইয়ুথ পলিসি ডায়লগ-২০১৮ অনুষ্ঠিত

শুক্রবার (২১ ডিসেম্বর) এস.ই.এল সেন্টার-এ “ইয়ুথ স্কুল ফর স্যোসাল এন্ট্রাপ্রেনারস” এর আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেল “ইয়ুথ পলিসি ডায়লগ-২০১৮”। উক্ত গোল টেবিল আলোচনার মাধ্যমে উদ্যোক্তারা তাদের সমস্যাগুলো তুলে ধরেন এবং অপরদিকে অভিজ্ঞ, বিশেষজ্ঞ ও প্রশিক্ষকগণ তাদের সমস্যাগুলোর প্রেক্ষিতে নিজেদের বক্তব্য ও এর সমাধান তুলে ধরেন। গোলটেবিল আলোচনা সভার মডারেটর-এর দায়িত্ব পালন করেন কুইন্স ইয়াং লিডার-এর উপদেষ্টা ও লিড-এর প্রেসিডেন্ট, আশফাক জামান। উক্ত আয়োজনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এস.ই.এল স্ট্রাকচারাল ইঞ্জিয়ার লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক, প্রকৌ: মোহাম্মদ আব্দুল আউয়াল। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড: আব্দুল হান্নন চৌধুরী, এবং স্টার্ট আপ বাংলাদেশ-এর বিনিয়োগ উপদেষ্টা টিনা যাবিন।

ইয়ুথ স্কুল ফর স্যোসাল এন্ট্রাপ্রেনারস-এর প্রতিষ্ঠাতা ও সভাপতি মোহাম্মদ ইউসুফ-এর স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানটির সূচনা হয়। পুরো আলোচনাটিকে মডারেটর হিসেবে প্রাণবন্ত করে রাখেন আশফাক জামান। বিভিন্ন উদ্যোক্তা সহায়ক সংগঠনের ব্যক্তিবর্গ যেমন ছিলেন আলোচনায় একই সাথে নবাগত ও উদীয়মান উদ্যোক্তারা হাজির হয়েছিলেন তাদের প্রশ্নের ফুলঝুড়ি নিয়ে। দেশে উদ্যোক্তা গড়ে উঠার জন্য সুন্দর পরিবেশ নেই একথা সকলেই প্রায় এক বাক্যে স্বীকার করেছেন। কিন্তু সকলেই নেতিবাচক নয় বরং ইতিবাচক দিকগুলো নিয়ে সম্ভাবনার কথা বলেছেন দীর্ঘক্ষণ জুড়ে। অনুষ্ঠানের শেষের দিকে প্রধান অতিথির বক্তব্যে প্রকৌ: মোহাম্মদ আব্দুল আউয়াল বলেন, দেশের শিক্ষা ব্যবস্থায় গাফলতি থাকলেই কখনোই তা যুব বান্ধব হতে পারবে না। আর একই সাথে দেশী মেধাবী উদ্যোক্তাদের দেশে ধরে রাখতে না পারাকে অনেক বড় উদ্বেগের কারণ বলে মনে করেন।

পুরো আয়োজনে সবাত্মক সমর্থন প্রদান করেছে দি স্ট্রাক্চারাল ইঞ্জিয়ার লিমিটেড এবং লিড। কৌশলগত অংশীদার হিসেবে পাশে ছিল কাবুলিওয়ালা ডট কম ও রকমাটি ডট কম। বণার্ঢ্য অনুষ্ঠানের ইভেন্ট পার্টনার হিসেবে সহযোগিতা করেছে “সিমুড ইভেন্ট”। একই সাথে ডিজিটাল মার্কেটিং পার্টনার হিসেবে সাথে ছিল “জিনি ৩৬০ ডিজিটাল স্যলুশন” ও অনলাইন মিডিয়া পার্টনার হিসেবে ছিল “সিএনআই”।