পদত্যাগ করলেন ট্রাম্পের প্রতিরক্ষামন্ত্রী

Mandatory Credit: Photo by Sonu Mehta/Hindustan Times/REX/Shutterstock (9870611d) Defence Secretary of US James Mattis speaks during the joint statement in which Secretary of State Mike Pompeo, Union External Affairs Minister Sushma Swaraj and Defence minister Nirmala Sitharaman were also present, at Ministry of External Affairs in Jawaharlal Nehru Bhawan in New Delhi, India. US Defense Secretary James Mattis and Secretary of State Mike Pompeo visit to India - 06 Sep 2018 The United States and India signed the high-level COMCASA defence agreement today that will allow India to buy advanced American military hardware.

নিউজ ডেস্কঃ  পদত্যাগ করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতিরক্ষামন্ত্রী জেমস ম্যাটিস। মার্কিন মেরিন কোরের সাবেক এ কর্মকর্তা আগামী বছরের ফেব্রুয়ারিতে দায়িত্ব থেকে সরে দাঁড়াবেন। খবর বিবিসির।

ট্রাম্প বৃহস্পতিবার এক টুইটার বার্তায় এই তথ্য নিশ্চিত করেন। ট্রাম্প তার টুইটারে লিখেন, জিম ম্যাটিস আমার প্রশাসনে গত দুই বছর ধরে প্রতিরক্ষামন্ত্রীর দায়িত্ব পালন করছেন। সম্মানের সঙ্গে ফেব্রুয়ারির শেষদিকে ম্যাটিস অবসরে যাবেন। ম্যাটিসের এমন সেবার জন্য ধন্যবাদ।

এছাড়া শিগগিরই নতুন প্রতিরক্ষামন্ত্রীর নাম ঘোষণা করা হবে বলে টুইটারে ট্রাম্প উল্লেখ করেন।

মার্কিন সংবাদমাধ্যমে বলা হচ্ছে ট্রাম্পের সঙ্গে মতভেদের কারণে পদত্যাগ করছেন ম্যাটিস। সিরিয়াসহ বেশকিছু ইস্যুতে ট্রাম্পের সঙ্গে তার ম্যাটিসের মতভেদ দেখা যায়।

ট্রাম্পের সিরিয়া থেকে মার্কিন সেনা প্রত্যাহারের বিষয়ে ঘোষণার একদিন পরেই ম্যাটিস পদত্যাগের ঘোষণা দেন।