আবারও বিয়ের আভাস পুতিনের

নিউজ ডেস্কঃ   আবারও বিয়ে করতে পারেন বলে আভাস দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। কিন্তু কাকে বিয়ে করবেন, সে কথা জানাননি তিনি। গতকাল বৃহস্পতিবার বৈদেশিক সম্পর্ক এবং দেশের অর্থনৈতিক অবস্থা নিয়ে বার্ষিক সংবাদ সম্মেলনে এক সাংবাদিকের প্রশ্নের উত্তরে এ কথা বলেন পুতিন।

রয়টার্সের খবরে জানানো হয়, ৬৬ বছর বয়সী পুতিন নিজের ব্যক্তিগত ও পারিবারিক জীবনে কঠোর গোপনীয়তা বজায় রাখেন। এ সময় বিয়ে নিয়ে প্রশ্নের উত্তরে পুতিন হেসে বলেন, ‘একজন সম্মানীয় ব্যক্তি হিসেবে, আমি এই কাজ করব।’

১৯৮৩ সালে লুদমিলা পুতিনাকে বিয়ে করেন রুশ প্রেসিডেন্ট। ২০১৩ সালে তাদের বিচ্ছেদ হয়। তাদের দুই মেয়ে ক্যাটরিনা ও মারিয়া। ৩০ বছরের কাছাকাছি এই দুইজনের কেউই রাজনীতির সঙ্গে যুক্ত নন। ক্যাটরিনা ও মারিয়ার অবশ্য বাবার মতো এত নামডাক নেই।

লুদমিলার সঙ্গে বিচ্ছেদের পর থেকে পুতিনের ব্যক্তিগত জীবন নিয়ে নানা গুজব ছড়িয়েছে। রাশিয়ার একটি পত্রিকার খবর বলা হয়, অলিম্পিকের সাবেক শরীরকলাবিদ অ্যালিনা কাবেভার সঙ্গে পুতিনের সম্পর্ক রয়েছে। তবে পুতিন এই খবর উড়িয়ে দিয়েছেন।

রয়টার্সের রিপোর্টে বলা হয়, ২০১৬ সালে পুতিনের সহযোগী একজন ব্যবসায়ীর সহযোগীতায় অ্যালিনা কাবেভারের বোন ও দাদীকে সম্পত্তির মালিকানা হস্তান্তর করেছিলেন।