আইসিইউতে টেলি সামাদ

বিনোদন ডেস্ক: সাইফ শোভন

শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বাংলা চলচ্চিত্রের শক্তিমান অভিনয়শিল্পী টেলি সামাদকে হাসপাতালের কেবিন থেকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে স্থানান্তর করা হয়েছে। বর্তমানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন। প্রথম আলোকে টেলি সামাদের শারীরিক অবস্থার অবনতির বিষয়টি নিশ্চিত করেছেন তাঁর বড় মেয়ে সোহেলী সামাদ।

বিএসএমএমইউর হেমাটোলজি বিভাগের অধ্যাপক আবদুল আজিজের তত্ত্বাবধানে চিকিৎসাধীন টেলি সামাদ।

আজ শনিবার বিকেলে সোহেলী সামাদ জানান, ৪ ডিসেম্বর তাঁর বাবা অসুস্থ হলে প্রথমে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি হন। টানা দুই সপ্তাহেরও বেশি সেখানে তাঁর চিকিৎসা চলে। এরপর বাবাকে ভর্তি করানো হয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে। শুরুতে কেবিনে রাখা হলেও গতকাল শুক্রবার বিকেলে তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। এরপর চিকিৎসকের পরামর্শে দ্রুত আইসিউতে স্থানান্তর করা হয়।

চিকিৎসকের বরাতে সোহেলী সামাদ বলেন, ‘বাবার অবস্থা ভালোও বলতে পারছি না, খারাপও বলতে পারছি না। চিকিৎসক বলেছেন, বাবার শরীরে রক্তের হিমোগ্লোবিন কমে যাচ্ছে। এটাকে নিয়ন্ত্রণে রাখা যাচ্ছে না।’

সোহেলী সামাদ জানান, তাঁর বাবার ফুসফুসে প্রদাহ ছিল। ডায়াবেটিসের সমস্যাও ছিল। আপাতত ওসব নিয়ন্ত্রণে রয়েছে। টেলি সামাদ ১৯৭৩ সালে ‘কার বউ’ চলচ্চিত্রের মধ্য দিয়ে বড় পর্দায় যাত্রা শুরু করেন। তবে তিনি দর্শকদের কাছে পরিচিতি পান আমজাদ হোসেনের ‘নয়ন মনি’ ছবির মধ্য দিয়ে। চার দশকে প্রায় ৬০০ চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। টিভি, চলচ্চিত্র ও মঞ্চে অভিনয়ের পাশাপাশি প্রযোজনা এবং গানের জগতেও তাঁর বিচরণ ছিল। ১৯৪৫ সালের ৮ জানুয়ারি ঢাকার বিক্রমপুরে জন্মগ্রহণ করেন এই অভিনয়শিল্পী।

ঢাকানিউজ২৪.কম/সাইফ শোভন