সুব্রত চৌধুরীর ধানের শীষে ব্যাপক সাড়া ঢাকা-৬

সুমন দত্ত: শত প্রতিকূলতার মাঝেও পুরান ঢাকায় নির্বাচনী প্রচার চালিয়ে যাচ্ছেন ঐক্যফ্রন্টের প্রার্থী গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৬ আসন থেকে ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি।

মঙ্গলবার সকালে ঢাকা বারের আইনজীবীরা ও এলাকার স্থানীয়রা তার নির্বাচনী প্রচারে যোগ দিলে ব্যাপক সাড়া পান সুব্রত চৌধুরী। অধিকাংশ মানুষেরই জিজ্ঞাসা ছিল নির্বাচনী প্রচারে কেন এত ধীর গতি? ভোট ঠিক মতো হবে তো? তাদের ভোট অন্য কেউ দিয়ে দেবে না তো? ইভিএম ঠিক মত কাজ করবে তো? সবার প্রশ্নের উত্তর দেন সুব্রত চৌধুরী। সবাই সাহস নিয়ে ভোট কেন্দ্রে যেতে বলেন তিনি। ভোট কেন্দ্র পাহারা দিতে হবে। তবেই ধানের শীষের প্রার্থীর জয় মিলবে। এ কথা সবাইকে বোঝানোর চেষ্টা করেন তিনি।

ইসলামপুর, পাটুয়াটুলি, জনসন রোড ও নবাবপুর এলাকায় জনসংযোগ করেন সুব্রত চৌধুরী। অনেকে সুব্রত চৌধুরীর সঙ্গে সেলফি তোলেন। ধানের শীষ প্রতীকে তারা ভোট দেবেন, এমন আশ্বাস দেন অনেকে। জনসংযোগ চলে শান্তিপূর্ণ ভাবে। জনসংযোগের এক ফাকে কয়েকটি বেসরকারি চ্যানেল সুব্রত চৌধুরীর সাক্ষাৎকার নেন। সংবিধান নিয়ে তাদের বেশ কয়েকটি প্রশ্ন ছিল। প্রতিটি প্রশ্নের উত্তর দেন সুব্রত চৌধুরী। এসময় নবাবপুর মার্কেটের মালিক সমিতির নেতারা উপস্থিতি ছিলেন।

জন সংযোগ চলাকালে লোকজন যারা বিএনপি ও ধানের শীষকে ভালোবাসে তারা একাধিক লিফলেট ও স্টিকার চেয়ে নেন। আশ্বাস দেন ধানের শীষের হয়ে প্রচার চালাবেন। ধানের শীষের প্রচারে এলাকায় নির্বাচনী আমেজ ঘুরে যেতে শুরু করেছে। এলাকায় ধানের শীষের গনজোয়ার সৃষ্টি হয়েছে।