১৮ ডিসেম্বর থেকে জনসভায় ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্কঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের পক্ষে প্রচারের অংশ হিসেবে ১০ জেলার নির্বাচনী জনসভায় ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া রোববার সমকালকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত বাসভবন সুধা সদন থেকে ভিডিও কনফারেন্সের কর্মসূচি শুরু হবে ১৮ ডিসেম্বর মঙ্গলবার। শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ১৮ ডিসেম্বর বিকেল ৩টা থেকে কিশোরগঞ্জ, নড়াইল ও বান্দরবান এবং পরদিন ১৯ ডিসেম্বর বিকেল ৪টা থেকে ব্রাহ্মণবাড়িয়া, কপবাজার, চট্টগ্রাম মহানগর ও পিরোজপুর জেলা আওয়ামী লীগ আয়োজিত নির্বাচনী জনসভায় অংশ নেবেন।

এছাড়া ২০ ডিসেম্বর সকাল ১১টা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গাইবান্ধা, জয়পুরহাট এবং রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত নির্বাচনী প্রচার কর্মসূচিতে অংশ নেবেন তিনি।

সংশ্নিষ্ট জেলার এসব কর্মসূচিতে দলের স্থানীয় নেতারা ছাড়াও নির্বাচনী এলাকাগুলোর আওয়ামী লীগ ও মহাজোট মনোনীত প্রার্থীরা উপস্থিত থাকবেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক বিবৃতিতে এসব নির্বাচনী জনসভা ও কর্মসূচি সফলভাবে সম্পন্ন করার জন্য সংশ্নিষ্ট সবার প্রতি আহ্বান জানিয়েছেন।

এছাড়া, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে চারটি জনসভায় অংশ নেবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে রাজধানী ঢাকায় একটি ও ঢাকার বাইরে তিনটি জনসভার কর্মসূচি রয়েছে।

কর্মসূচি অনুযায়ী- ২৪ ডিসেম্বর সকাল ১১টায় রাজধানীর কামরাঙ্গীরচর মাঠে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেবেন শেখ হাসিনা।

এর আগে ২২ ডিসেম্বর সিলেটের হযরত শাহজালাল (র.), হযরত শাহ পরান ও হযরত গাজী বোরহান উদ্দিনের (র.) মাজার জিয়ারতের পর ওই দিনই দুপুর আড়াইটায় সিলেট আলিয়া মাদ্রাসা মাঠ এবং পরদিন ২৩ ডিসেম্বর বেলা ২টায় রংপুরের পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত নির্বাচনী জনসভায় যোগ দেবেন শেখ হাসিনা।

পীরগঞ্জে যাওয়ার পথে সকাল ১০টায় প্রধানমন্ত্রী রংপুরের তারাগঞ্জ ডিগ্রি কলেজ মাঠে আরেকটি জনসভায় অংশ নেবেন তিনি।

এদিকে, মঙ্গলবার সকাল ১০টায় রাজধানীর হোটেল সোনারগাঁওয়ের বলরুমে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার ঘোষণা করবেন শেখ হাসিনা। এ ছাড়া সোমবার বিকেল ৩টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দলের বিজয় দিবসের আলোচনা সভায় সভাপতির ভাষণ দেবেন আওয়ামী লীগ সভাপতি।

গত ১২ ডিসেম্বর টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে এবারের নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারে নামেন শেখ হাসিনা। ওইদিন বিকেলে নিজ নির্বাচনী এলাকা গোপালগঞ্জ-৩ আসনের কোটালীপাড়ার জনসভা ও রাতে টুঙ্গিপাড়ায় কর্মিসভায় বক্তব্য দেন তিনি। পরদিন ঢাকায় ফেরার পথে ফরিদপুর, রাজবাড়ী, মানিকগঞ্জ এবং ঢাকার ধামরাই ও সাভারে পৃথক জনসভা ও পথসভায় বক্তব্য দেন প্রধানমন্ত্রী।