নির্বাচনী প্রচারে প্রধানমন্ত্রী সিলেট যাচ্ছেন বুধবার

নিজস্ব প্রতিবেদক: এসএস

নির্বাচনী প্রচারে অংশ নিতে আগামী ১৯ ডিসেম্বর (বুধবার) সিলেট আসছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক বছরের মধ্যে এটি তার দ্বিতীয় সফর। বিমানে সিলেট পৌঁছার পর প্রধানমন্ত্রী হজরত শাহজালাল (রহ.) ও শাহপরান (রহ.) মাজার জিয়ারত করবেন। বিকেলে নগরীর সরকারি আলিয়া মাদ্রাসা ময়দানে জনসভায় ভাষণও দেবেন। সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ  বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতির সিলেট সফর নিয়ে বিপুল উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষের মধ্যে। ১২ ডিসেম্বর সিলেটে মাজার জিয়ারতের মাধ্যমে প্রচার শুরু করেন ঐক্যফ্রন্টের প্রধান ড. কামাল হোসেন। ওই দিনই টুঙ্গিপাড়া থেকে দলীয় প্রচার শুরু করেন শেখ হাসিনা। টুঙ্গিপাড়ার পরই তিনি সিলেট সফরে আসছেন।

সুশাসনের জন্য নাগরিক-সুজন সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী  বলেন, শেখ হাসিনা শুধু দলের প্রধান নন, সরকারপ্রধানও। তার এ আগমন অনেক গুরুত্ব বহন করে। তিনি জানুয়ারিতে সিলেট এসে আনুষ্ঠানিক প্রচার শুরু করেছিলেন। তিনি নিজেই সিলেটের উন্নয়নের দায়িত্ব নিয়েছেন। আশা করি, এবারের সফরে তিনি সিলেটের গ্যাস সমস্যার সমাধান ও সিলেটে ইঞ্জিনিয়ারিং কলেজ প্রতিষ্ঠার দায়িত্ব নেবেন।

গত ৩০ জানুয়ারি সিলেট থেকে মূলত নির্বাচনী প্রচারণা শুরু করেন শেখ হাসিনা। ওই দিন তিনি হজরত শাহজালাল (রহ.), শাহপরান (রহ.) ও হজরত গাজী বোরহান উদ্দিনের (রহ.) মাজার জিয়ারত করেন। সফরকালে শেখ হাসিনা ২০টি প্রকল্পের উদ্বোধন ও ১৮টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এবারের সফরে তার কী কী কর্মসূচি রয়েছে, সে ব্যাপারে এখনও কোনো সূচি আসেনি বলে জানিয়েছেন সিলেটের জেলা প্রশাসক কাজী এম ইমদাদুল ইসলাম। তবে প্রধানমন্ত্রীর ১৯ ডিসেম্বর সিলেট আসার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

মহানগর আওয়ামী লীগের সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান জানান, প্রধানমন্ত্রীর সফর সফল করতে প্রস্তুতি চলছে। তার এবারের সফর ভিন্ন মাত্রা পাবে। নেতাকর্মীসহ সাধারণ মানুষ অধীর আগ্রহে বসে আছেন। তিনি সিলেটের মানুষকে ভালোবাসেন ও এখানকার উন্নয়নের দায়িত্ব নিজের হাতে নিয়েছেন বলে বারবার আসেন।