আইপিএল নিলামে মুশফিক-মাহমুদুল্লাহ

নিউজ ডেস্ক:  আইপিএলের ১২তম আসরের জন্য মোট ১০০৩ জন ক্রিকেটার নিবন্ধন করেন। সেখান থেকে ৩৪৬ জন ক্রিকেটারকে নিলামের জন্য বাছাই করেছে আইপিএল কতৃপক্ষ। বাংলাদেশ থেকে ১০ জন ক্রিকেটার নিবন্ধন করেন। তবে নিলামের জন্য বাছাইকরা তালিকায় নাম আছে মাত্র দু’জনের। বাংলাদেশ থেকে মুশফিকুর রহিম এবং মাহমুদুল্লাহকে রাখা হয়েছে নিলামের জন্য দেওয়া তালিকায়।

আইপিএলে নিবন্ধন করা ক্রিকেটারদের মধ্যে ২৩২ জন ছিলেন বিদেশি। আর মোট নিবন্ধন করা ক্রিকেটারদের মধ্যে ৮০০ জনের আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা ছিল না। আগামী ১৮ ডিসেম্বর আইপিএলের ১২তম আসরের নিলাম বসবে। তা থেকে ৭০ জনের মতো ক্রিকেটার দল পাবেন। মুশফিক-মাহমুদুল্লাহ দল পাবেন কিনা এ নিয়ে তাই কিছুই বলার জো নেই।

বাংলাদেশ থেকে নিলামে ওঠা মুশফিকুর রহিমকে রাখা হয়েছে উইকেটরক্ষক ক্যাটাগরিতে। তার ভিত্তিমূল্য ধরা হয়েছে ৫০ লাখ রুপি। এছাড়া অলরাউন্ডার ক্যাটাগরিতে নিলামে আছেন মাহমুদুল্লাহ রিয়াদ। তারও ভিত্তিমূল্য ধরা হয়েছে ৫০ লাখ রুপি।

আইপিএল নিলামের জন্য দেওয়া তালিকায় ২২৬ জন ভারতীয় ক্রিকেটার আছেন। এর আগে আইপিএলে খেলতে আগ্রহী দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ ৫৯ জন ক্রিকেটার নাম লেখান। সেখান থেকে ২৬জন আছেন নিলামে। অস্ট্রেলিয়া থেকে ছিলেন ৩৫ জন; নিলামে আছেন ২৩ জন। এছাড়া ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড থেকে ১৮ জন ক্রিকেটার নিলামে আছেন।