শেখ হাসিনা ও মেয়র লিটনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন ক্রিকেটার চামেলি

নিউজ ডেস্কঃ ভারতে অস্ত্রোপচার শেষে রাজশাহী ফিরেছেন ক্রিকেটার চামেলি খাতুন। বুধবার সকালে নভো এয়ারের একটি ফ্লাইটে তিনি ঢাকা থেকে রাজশাহীর শাহমখদুম (রহ.) বিমানবন্দরে এসে পৌঁছান। এর আগে ভারত থেকে বিমানে ঢাকা পৌঁছান চামেলি। বাড়িতে ফিরেই চিকিৎসা সহায়তা দেওয়ার জন্য প্রধানমন্ত্রী ও বিসিবিসহ সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন চামেলি।

ডান পায়ের লিগামেন্ট ছিঁড়ে যাওয়া এবং মেরুদণ্ডের ব্যথা নিয়ে চামেলি খাতুন গত ২ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যবস্থাপনায় ঢাকা গিয়েছিলেন। প্রধানমন্ত্রীর আর্থিক সহযোগিতায় রাজশাহী জেলা প্রশাসনের উদ্যোগে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানো হয়েছিল। গত মাসের মাঝামঝিতে পঙ্গু হাসপাতাল থেকে অস্ত্রোপচারের জন্য ভারতের ব্যাঙ্গালুরে নেওয়া হয়। ১৮ দিনের চিকিৎসা শেষে তিনি ঢাকায় ফেরেন। এখনও ছয়মাস বিশ্রামে থাকতে হবে চামেলিকে।

জাতীয় মহিলা দলের সাবেক ক্রিকেটার চামেলি খাতুন বলেন, অস্ত্রোপচারের পর চিকিৎসকরা তাকে ছয়মাস বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন। এর পরই তিনি আবার মাঠে ফিরতে চান। চিকিৎসা সহায়তার জন্য এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, বিসিবি ও আনসার ভিডিপিসহ সংশ্লিষ্ট সবার প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

চামেলি বাংলাদেশ জাতীয় মহিলা দলের হয়ে ১৯৯৯ থেকে ২০১১ পর্যন্ত মাঠ মাতিয়ে বেড়িয়েছেন। শুধু মহিলা ক্রিকেট দল নয়, খেলেছেন ফুটবলও। পাশাপাশি অ্যাথলেটিক্সেও ছিলেন সমান পারদর্শী। ২০১০ সালে এশিয়া কাপের রানার আপ হওয়া বাংলাদেশ দলের হয়ে মাঠ মাতান চামেলি।

আট বছর আগেই লিগামেন্ট ছিঁড়ে যাওয়াসহ মেরুদণ্ডে হাড়ের ব্যথা নিয়ে অসুস্থ হয়ে পড়েন। সম্প্রতি মেরুদণ্ডের দুই হাড়ের ফাঁকে থাকা নরম ডিস্কগুলো নষ্ট হয়ে যাওয়ায় অবশ হয়ে যাচ্ছিল তার পুরো ডান পাশ। বিষয়টি গণমাধ্যমে এলে তার চিকিৎসার দায়িত্ব নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।