প্রধান বিচারপতির দফতর থেকে খালেদার আদেশের কপি ফেরত

নিউজ ডেস্ক:  একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খালেদা জিয়ার অংশগ্রহণ সংক্রান্ত হাইকোর্টের দেয়া বিভক্ত আদেশের কপি ফেরত পাঠিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

বুধবার সকালে প্রধান বিচারপতির কার্যালয় থেকে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় তা ফেরত পাঠানো হয়।

সুপ্রিমকোর্টের কর্মকর্তারা জানিয়েছেন, হাইকোর্ট বেঞ্চের দুই বিচারকের মতামত স্পষ্টভাবে ফাইলে আসেনি। এ কারণে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বিষয়টি স্পষ্ট করতে বেঞ্চে পাঠিয়েছেন।

মঙ্গলবার হাইকোর্ট বেঞ্চের জ্যেষ্ঠ বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ নির্বাচন কমিশনকে (ইসি) খালেদা জিয়ার মনোনয়নপত্র গ্রহণ করার নির্দেশ দেন। একইসঙ্গে তার মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে সংশ্নিষ্টদের প্রতি রুল জারি করেন। অন্যদিকে কনিষ্ঠ বিচারপতি মো. ইকবাল কবির এই আদেশের সঙ্গে দ্বিমত পোষণ করেন। বিভক্ত আদেশের বিষয়টি নিষ্পত্তির জন্য গতকাল বিকেলে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের কাছে পাঠানো হয়।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ১০ বছর এবং জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ৭ বছরের দণ্ড নিয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে খালেদা জিয়ার পক্ষে তিনটি মনোনয়নপত্র জমা দেওয়া হয়। কিন্তু সাজাপ্রাপ্ত হওয়ায় গত ২ ডিসেম্বর খালেদা জিয়ার মনোনয়নপত্র তিনটি আসনেই বাতিল হয়ে যায়।