‘মিস ওয়ার্ল্ডে’র মুকুট জেতা হলনা ঐশীর

নিউজ ডেস্কঃপারলেন না জান্নাতুল ফেরদৌস ঐশী। ইতিহাস গড়ে ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতার ফাইনালে সেরা ৩০-এ জায়গা করে নিলেও চূড়ান্ত পর্বে সেরা ১২-তে যেতে পারলেন না তিনি। শনিবার চীনের সানাই শহরে ‘মিস ওয়ার্ল্ডে’র গ্র্যান্ড ফিনালেতে চূড়ান্ত বিজয়ী ঘোষণার আগে ঝলমলে আসর থেকে বাদ পড়েন বাংলাদেশের ঐশী।

শনিবার সন্ধ্যায় শুরু হওয়া বিশ্ব সুন্দরী প্রতিযোগিতায় সেরা ৩০ প্রতিযোগীর সঙ্গে অংশ নেন ঐশী। তার আগে তিনি হেড টু হেড চ্যালেঞ্জ’ বিভাগের গ্রুপ সিক্সে জয়ী হয়ে পৌঁছে যান সেরা ৩০-এ। হেড টু হেড পর্বে নাইজেরিয়ার সুন্দরীকে বুদ্ধিমত্তা ও ভবিষ্যৎ পরিকল্পনায় হারিয়ে দিয়েছিলেন ঐশী। এতে করে শুধু বাংলাদেশে নয় পুরো বিশ্বেই আলোচিত হন তিনি। কিন্তু চূড়ান্ত পর্বে এশিয়া ও ওশেনিয়া গ্রুপ থেকে নেপাল, নিউজিল্যান্ড ও থাইল্যান্ডের প্রতিযোগী সেরা ১২-তে স্থান পান।

এ বছর ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন ঐশী। তার আগে গত বছর একই প্রতিযোগিতায় সেরা চল্লিশে জায়গা করে নিয়েছিলেন বাংলাদেশের সুন্দরী জেসিয়া ইসলাম। তবে হেড টু হেড চ্যালেঞ্জ পর্বেই বাদ পড়ে যান জেসিয়া।

এবার সেই হেড টু হেড চ্যালেঞ্জ পর্বেই সাফল্যের পরিচয় দিয়ে তাক লাগিয়ে দেন ঐশী। ফলে বাংলাদেশসহ বিশ্বের নজর যায় তার দিকে। কিন্তু শেষ হাসি হাসতে পারলেন না ঐশী। এখন পর্যন্ত বাংলাদেশের কোনো প্রতিযোগীর সর্বোচ্চ সাফল্য নিয়ে দেশে ফিরতে হচ্ছে তাকে।