মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল শুনানির শেষ দিন

নিউজ ডেস্ক:   রিটার্নিং অফিসারের মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে তৃতীয় দিনের আপিল শুনানি আজ শনিবার অনুষ্ঠিত হবে। আগারগাঁও নির্বাচন কমিশন ভবনে আজ ক্রমিক নং ৩১১ থেকে ৫৪৩ নম্বর পর্যন্ত শুনানি হবে। আজ বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ মোট ২৩৩ জন আবেদনকারীর আপিল শুনানি গ্রহণ করবে কমিশন।

আগামীকাল রবিবার বৈধ প্রার্থীদের মধ্যে থেকে প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়। সোমবার চূড়ান্ত প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেবে নির্বাচন কমিশন (ইসি)। এর পর থেকে প্রার্থীরা প্রচারণা শুরু করতে পারবেন।

প্রথমদিন ১৬০ জনের শুনানি হলে ৮০ জন প্রার্থিতা ফিরে পান। ৭৬ জনের বাতিল হয়। আর ৪টি আপিল স্থগিত রাখা হয়। প্রথমদিনের মতো দ্বিতীয় শুক্রবার সকাল ১০টায় নির্বাচন ভবনের ১১ তলায় ক্রমিক নম্বর ১৬১ থেকে ৩১০ পর্যন্ত শুনানি অনুষ্ঠিত হয়। প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা, নির্বাচন

কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী এই শুনানিতে বিচারকের আসনে ছিলেন। ছোটখাটো ত্রুটির কারণে রিটার্নিং অফিসার কর্তৃক বাতিলকৃত মনোনয়ন আপিলে ফিরে পান বেশিরভাগ প্রার্থী।

উল্লেখ্য, গত ২৮ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল। সে সময় মোট ৩ হাজার ৬৫টি মনোনয়নপত্র দাখিল হয়েছিল। ২ ডিসেম্বর বাছাইয়ে ৭৮৬টি বাতিল হয়। যার অধিকাংশই ছিল স্বতন্ত্র প্রার্থীর। এর মধ্যে ৫৪৩জন রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে নির্বাচন কমিশনে আপিল আবেদন করে।