ভারতে স্বল্পমূল্যে চিকিৎসা ও ভ্রমণে সুপার স্মার্ট কার্ড

সুমন দত্ত: চিকিৎসা ও ভ্রমণের জন্য অনেকেই ভারতে যান। এতে সেখানকার চোর বাটপারের খপ্পরে পরে অনেকেই সর্বস্বান্ত হোন। তাদের হাত থেকে রক্ষা পেতে বাংলাদেশে সুপার স্মার্ট কার্ড চালু করেছে ভারতের বিভিন্ন হাসপাতাল ও পর্যটনের সঙ্গে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো। 

শনিবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা জানান হাসপাতাল ও পর্যটন কোম্পানির প্রতিনিধিরা। কার্ডটি প্রিপেইড ও পোস্ট পেইড মূল্য ১৫০০ টাকা। মেয়াদ এক বছর। অনলাইনে এই কার্ড বিক্রি করার সুযোগ রাখা হয়েছে। এজন্য সবাইকে www.getssc.com সাইটে গিয়ে লগ ইন করতে হবে। কোনো প্রশ্ন থাকলে ই-মেল করতে পারেন এই ঠিকানায় help@getssc.com বা support@getssc.com।

অনুষ্ঠানের নেতৃত্ব দেন কলকাতা জেনেসিস হাসপাতালে কনসালটেন্ট সার্জন ডা. পূর্ণেন্দু রায়। এদিন তার সঙ্গে উপস্থিত ছিলেন ভারতের বিভিন্ন হাসপাতালের প্রতিনিধিরা। যারা পেশায় চিকিৎসক। ছিলেন মালাবার আয়ুর্বেদিক হাসপাতাল এন্ড রিসার্চ সেন্টারের প্রতিনিধি অনিতা রে।

ডা. পূর্ণেন্দু রায় বলেন, সুপার স্মার্ট কার্ড এমন একটি পরিষেবা যার সাহায্য নিলে আপনি কোথাও কারো কাছে ঠকবেন না। ভারত সম্পর্কে তথ্য কম থাকায় বাংলাদেশ থেকে আগত লোকজন দালাল, চোর, বাটপারের খপ্পরে পড়েন। এতে বিভিন্ন পরিষেবা তারা উচ্চ মূল্যে কিনে থাকেন। আর এ ঘটনা থেকে পরিত্রাণ পেতে আমরা আপনাদের কাছে নিয়ে এসেছি সুপার স্মার্ট কার্ড। এ কার্ড কিনলে আপনি সব ধরনের সেবা পাবেন। বিমানের টিকিটি থেকে শুরু করে হোটেলে থাকা খাওয়ার খরচ। সবচেয়ে সস্তা কি আছে তার খবরও পাবেন এই স্মার্ট কার্ড থেকে। বাংলাদেশে ৬৪ জেলায় এই স্মার্ট কার্ড বিক্রি হবে। এজন্য প্রতিনিধি নিয়োগ দিচ্ছেন তারা। মেডিকেল ভিসা পেতে সহায়তা করবে এই কার্ড। বিভিন্ন হাসপাতালের আমন্ত্রণ পত্র আপনাকে পাইয়ে দিতে সহায়তা করবে এই কার্ড।

চেন্নাইয়ের গ্লোবাল হাসপাতাল প্রতিনিধি কাজী গিয়াসউদ্দিন বলেন, তাদের হাসপাতাল প্রথম ফুসফুস প্রতিস্থাপন করে ইতিহাস সৃষ্টি করেছে। এই হাসপাতালে হার্ট, কিডনি, লিভার ট্রান্সপ্লান্টের কাজ হয়। যারা স্মার্ট কার্ডের গ্রাহক হবেন তাদের ৫০ শতাংশ কমিশন দেয়া হবে।

কেরালার আয়ুর্বেদ হাসপাতালের প্রতিনিধি অনিতা রে বলেন, আমরা অ্যালপ্যাথি চিকিৎসা নিয়ে কাজ করি না। আমরা আয়ুর্বেদ নিয়ে কাজ করি। রোগকে গোড়া থেকে উপরে ফেলা আমাদের কাজ। আমরা ফিজিওথেরাপি দিয়ে রোগ সাড়াবার চেষ্টা করি। কেরালা পর্যটনের জন্য সুন্দর স্থান। বলা হয় কেরেলা গডস ওন কান্ট্রি। বিভিন্ন ক্রনিক ডিজিজের চিকিৎসা করে থাকে আমাদের হাসপাতাল। সুপার স্মার্ট কার্ড কিনলেই পেয়ে যাবেন আমাদের তথ্য। তাদের একটি ওয়েব সাইট আছে www.maharayurveda.com।

এক নজরে এই কার্ড কিনলে যেসব সেবা পাবেন তার সংক্ষিপ্ত বিবরণ ১. স্বল্পমূল্যে বিমান পরিষেবা ২. সারা ভারতে স্বল্পমূল্যে বাস টিকিট ৩. সারা ভারতে স্বল্পমূল্যে হোটেল বুকিং ৪. খুব সহজে ডাক্তারের অ্যাপয়েন্টমেন্ট ৫. সারা ভারতে ডায়াগনস্টিক সেন্টারগুলিতে স্বল্পমূল্যে স্বাস্থ্য পরীক্ষা ৬. সারা ভারতে স্বল্পমূল্যে হলিডে প্যাকেজ ৭. বাংলাদেশে ন্যায্যমূল্যে ঔষধ সরবরাহ এবং ভারতে স্বল্পমূল্যে ঔষধ ক্রয় ৮. বিভিন্ন হাসপাতাল থেকে ভিসা পাওয়ার জন্য আমন্ত্রণ পত্র। ৯. যাতায়াতের জন্য স্বল্পমূল্যে সব ধরনের গাড়ি পরিষেবা ১০ স্থানীয় গাইড পরিষেবা ১১. কোনো রকম সার্ভিস চার্জ ছাড়াই ন্যায্যমূল্যে ফোরেক্স সরবরাহ ১২. বিনামূল্যে সিম সরবরাহ।

ঢাকানিউজ২৪ডটকম