উন্নত রাষ্ট্র ও জাতি গঠনে দেশকে আন্তরিকভাবে ভালোবাসতে হবে : মাহমুদ হাসান

Exif_JPEG_420

মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ :
ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান বলেছেন, উন্নত রাষ্ট্র ও জাতি গঠনে আমাদের দেশকে আন্তরিকভাবে ভালোবাসতে হবে। তিনি বলেন প্রকৃত দেশপ্রেমিকের সংখ্যা হ্রাস পাচ্ছে। আমরা অনেকেই মূখে মূখে দেশের ভালোবাসার কথা বলি, আর কাজেকর্মে উল্টোটা। তিনি আরো বলেন দেশের টেকসই উন্নয়নে লক্ষ্যে কারিগরি শিক্ষার কোনো বিকল্প নেই।
স্কিলস এন্ড ট্রেনিং এনহ্যান্সমেন্ট প্রজেক্ট (স্টেপ ) এর আর্থিক আর্থিক সহযোগিতায় ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থীদের মেধা ও উদ্ভাবনী শক্তি বিকাশের লক্ষ্যে স্কিল কম্পিটিশন ২০১৮ ময়মনসিংহ অঞ্চলের প্রতিযোগিতা ও সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান এস কথা বলেন। “শিক্ষা নিয়ে গড়ব দেশ শেখ হাসিনার বাংলাদেশ” শ্লোগান নিয়ে ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউটের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অডিটোরিয়ামে শনিবার সকালে এক সেমিনার অনুষ্ঠিত হয়। ময়মনসিংহ অঞ্চলের কিশোরগঞ্জ, নেত্রকোণা, ময়মনসিংহ, শেরপুর, জামালপুর, টাঙ্গাইল ও গাজীপুরসহ ৭ জেলার ১৩টি প্রতিষ্ঠানের ৩৯টি উদ্ভাবনী পলিটেকনিক ইনস্টিটিউট মাঠের মেলায় স্থান পায়। মেলায় শিক্ষার্থীদের আবিস্কৃত বিভিন্ন মডেল তুলে ধরা হয়।
ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ ডক্টর প্রকৌশলী মোঃ মুরাদ হোসেন মোল্ল্যার সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোঃ মোস্তাফিজুর রহমান, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের উপ-প্রধান মোঃ আব্দুর রকিব, রিসোর্সপারশন হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ কোরিয়া টেকনিক্যাল ট্রেনিং সেন্টার ও ঢাকা টেকনিক্যাল টিচার্স ট্রেনিং ইনস্টিটিউটের অধ্যক্ষ ডক্টর প্রকৌশলী মোঃ সাখাওয়াত আলী ও আইবিএম প্রফেশনাল এন্ড ভোকেশনাল স্কিল ইনস্টিটিউট পরিচালক মোহাম্মদ হাসান ইমাম খান। স্বাগত বক্তব্য রাখেন ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউটের উপাধ্যক্ষ মোহাম্মদ শওকত হোসেন প্রমুখ। আরো বক্তব্য রাখেন টাঙ্গাইল পলিটেকনিক ইনস্টিটিউট অধ্যক্ষ সৈয়দ ফারুক আহম্মেদ, কারিগরি শিক্ষা কল্যাণ সমিতির সভাপতি নাজমুল ইসলাম প্রমূখ।
প্রধান অতিথি ময়মনসিংহ বিভাগীয় কমিশনার সহ অতিথিবৃন্দ পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে আয়োজিত ময়মনসিংহ আঞ্চলিক স্কিল কম্পিটিশন-২০১৮ মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। এতে শিক্ষার্থীদের বিভিন্ন উদ্ভাবনী স্থান পায় । এসময় জেলা প্রশাসনের কর্মকর্তা, শিক্ষক শিক্ষার্থী সহ প্রকৌশলীগন উপস্থিত ছিলেন।