উইন্ডিজকে ২০৪ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

নিউজ ডেস্ক:    সকালের শিশির কেবল শুকিয়েছে। গায়ে লাগতে শুরু করেছে রোদ। এরমধ্যেই অলআউট বাংলাদেশ। দ্বিতীয় দিনের শেষ আর তৃতীয় দিনের শুরুর মরা রোদেই শেষ বাংলাদেশের ইনিংস। প্রথম ইনিংসে তিনশ’ ছাড়ানো দল দ্বিতীয় ইনিংসে থামল ১২৫ রানে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্টে ২০৩ রানের লিড পেয়েছে বাংলাদেশ। প্রথম ইনিংস থেকে পাওয়া পাওয়া ৭৮ রানের লিডটা বড্ড কাজে দিয়েছে সাকিবদের। জিততে হলে ওয়েস্ট ইন্ডিজকে এখন করতে হবে ২০৪ রান।

তৃতীয় দিন ৫ উইকেটে ৫৫ রান নিয়ে শুরু করে বাংলাদেশ। দলকে ভরসা দেওয়ার জন্য ব্যাটে ছিলেন মুশফিকুর রহিম ও মেহেদি মিরাজ। কিন্তু দিনের শুরুতে আউট হয়ে ফেরেন তারা। এরপর ফেরেন ভালো খেলা মাহমুদুল্লাহও। তিনি ফিরতেই অলআউট হয়ে যায় বাংলাদেশ। বাংলাদেশের হয়ে দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ রান করেন মাহমুদুল্লাহ। তিনি ৩১ রানে ফেরেন। সঙ্গে থাকা নাঈম ফেরেন ৫ রানে।

বাংলাদেশের হয়ে দ্বিতীয় ইনিংসে কেউই ভালো করতে পারেননি। তৃতীয় দিনের শুরুতে মুশফিক ফেরেন ১৯ রানে। এরপর মেহেদি মিরাজ ফেরেন ১৮ রানে। তার আগে ১২ এবং ১৭ রানে ফেরেন মুমিনুল এবং মিঠুন। এর আগে দ্বিতীয় দিনের শুরুতে বাংলাদেশ ৩২৪ রানে অলআউট হয়ে যায়। এরপর ব্যাটে নামা ওয়েস্ট ইন্ডিজের ইনিংস থামে ২৪৬ রানে। বাংলাদেশ ৭৮ রানের লিড পায়। দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের লিড দাঁড়ায় ১৩৩।

বাংলাদেশের হয়ে প্রথম ইনিংসে মুমিনুল হক দারুণ এক সেঞ্চুরি তুলে নেন। এছাড়া ইমরুল কায়েস ৪৪ ও সাকিব করেন ৩৪ রান। ওয়েস্ট ইন্ডিজের হয়ে প্রথম ইনিংসে হেটমায়ার ও ডউরিচ ৬৩ করে রান করেন। বাংলাদেশের হয়ে নাঈম হাসান ৫ উইকেট নেন। এছাড়া সাকিব নেন ৩ উইকেট। ওয়েস্ট ইন্ডিজের হয়ে প্রথম ইনিংসে শ্যানন গ্যাব্রিয়েল নেন ৫ উইকেট। দ্বিতীয় ইনিংসে বিশু চারটি ও রেস্টন চেজ ৩ উইকেটন নেন।