সিআইএ খাশোগি হত্যায় যুবরাজকে দায়ী করেনি: ট্রাম্প

নিউজ ডেস্ক:   সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডের ঘটনায় সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে দায়ী করেনি মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ। গতকাল বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এ কথা বলেন। খবর সিএনএনের।

ফ্লোরিডার মার-এ-লাগোতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ট্রাম্প বলেন, সিআইএ যুবরাজের জড়িত থাকার ব্যাপারে ধারণা করেছিল। তবে তারা এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয় নি, আমার কাছে প্রতিবেদনটি আছে।

এছাড়া ট্রাম্প আরো বলেন, আমি জানি না খাশোগি হত্যাকাণ্ডের নির্দেশ যুবরাজই দিয়েছেন, কেউ আদৌ এই সিদ্ধান্তে উপনীত হতে পারবেন কিনা।

গত ২ অক্টোবর যুক্তরাষ্ট্রে বসবাসকারী সৌদি সাংবাদিক খাসোগিকে ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে প্রবেশের পর তাকে নৃশংসভাবে হত্যা করা হয়। এ হত্যাকান্ডের সঙ্গে যুবরাজ সালমান জড়িত বলে অভিযোগ ওঠে। এমনকি সিআইএ বলেছে, সালমানের সম্পৃক্ত থাকার জোর প্রমাণ রয়েছে। কিন্তু অবকাশে থাকা ট্রাম্প গত বুধবার তার মার-এ-লাগো ক্লাবে বলেন, খাসোগি হত্যাকাণ্ড-কে তিনি উপেক্ষা করতে বাধ্য হচ্ছেন। কারণ, তার চেয়ে গুরুত্বপূর্ণ যুক্তরাষ্ট্রের বাণিজ্যিক স্বার্থ।

অন্যদিকে সৌদি আরবের পক্ষ থেকে বরাবরই সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডের সঙ্গে যুবরাজের সম্পৃক্ততার খবর মিথ্যা বলে দাবি করে আসছে।