এমএম শাহীনের ডিগবাজিতে কুলাউড়ায় অনুসারীদের ক্ষুদ্ধ ও ঘৃনা প্রতিক্রিয়া

মৌলভীবাজার প্রতিনিধি :: জেলার কুলাউড়া উপজেলা বিএনপির সাবেক এমপি এমএম শাহীনের নেতৃত্বাধীন অনুসারী বিএনপি (একাংশ) সোমবার এক সংবাদ সম্মেলন করে নির্বাচনী মুহুর্তে দল বদলের ডিগবাজিতে তীব্র ক্ষোভ ও ঘৃনা প্রকাশ করেছে।

বিএনপি সম্পাদক রেদওয়ান খানের পরিচালনায় শহরস্থ এক অভিজাত হোটেলে সংবাদ সম্মেলনে সভাপতি মোঃ শওকতুল ইসলাম শকু বলেন, দলীয় প্রধান দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে দেশের সংকটময় মুহুর্তে এমপি হওয়ার আশায় ১৩ নভেম্বর শাহীন বিএনপি ছেড়ে আকস্মিকভাবে বিকল্পধারায় যোগদানে কুলাউড়া বিএনপির তৃনমুলসহ নেতা-কর্মীরা হতবাক হয়েছে।

তার এ যোগদানে তীব্র নিন্দা ও ঘৃনা প্রকাশ করে শকু বলেন কুলাউড়া বিএনপির নেতাকর্মীরা বিগত ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারীর নির্বাচনে শাহীনকে ১ম বার ও ২০০১ সালের নির্বাচনে ২য় বার এমপি নির্বাচিত করে। অথচ ১/১১ ফখরুদ্দিন-মইনুদ্দিন সরকারের সময় তিনি বেগম খালেদা জিয়া ও আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কারাগারে রেখে সেনা সমর্থিত পিডিবি দলে যোগদান করেন। তেমনিভাবে আজকে দেশের সংকটময় মুহুর্তে তিনি একইভাবে বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে দলের নির্যাতিত-নিপিড়ীত নেতা-কর্মীদের মতামত উপেক্ষা করে নিজে এমপি হওয়ার আশায় বিএনপি ছেড়ে বিকল্প ধারায় যোগদান করায় তারা মর্মাহত ও ক্ষুদ্ধ হয়েছেন।

তিনি এ অবস্থায় এমএম শাহীনের সাথে তাদের কোন রাজনৈতিক সম্পর্ক না থাকার কথা উল্লেখ করে বলেন উপজেলার প্রতিটি ইউনিয়ন,ওয়ার্ড ও গ্রাম পর্যায়ের বিএনপি ও অঙ্গ সংগঠনের কেহ প্রত্যক্ষ বা পরোক্ষভাবে শাহীনের সাথে রাজনৈতিক সম্পর্ক বা যোগাযোগ রাখলে তার বিরুদ্ধে দলীয় সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করা হবে বলে উল্লেখ করেন।

সংবাদ সম্মেলনে সম্পাদক রেদওয়ান খান বলেন মৌলভীবাজার-২ কুলাউড়া আসনে ঐক্যফ্রন্ট থেকে যাকে মনোনয়ন দেয়া হবে তার পক্ষে কুলাউড়া উপজেলা বিএনপিসহ অঙ্গ সংগঠন ঐক্যবদ্ধভাবে কাজ করে কুলাউড়া আসনের বিজয় ছিনিয়ে আনবে বলে আশাবাদ ব্যক্ত করেন। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি পৌর ক্উান্সিলার জয়নাল আবেদীন বাচ্চু,যুগ্ম-সম্পাদক জয়নুল ইসলাম জুনেদ,পৌর বিএনপি সভাপতি খন্দকার মুহিবুর রহমান মলাই,সম্পাদক আব্দুল গফ্ফার চৌধুরী,বিএনপি নেতা রফিক মিয়া ফাতু পৌর কাউন্সিলার মনজুরে আলম চৌধুরী খোকন,পৌর কাউন্সিলার কায়ছার আরিফ,পৌর কাউন্সিলার হারুন উর রশীদ,মাসুক আহমদ,মোস্তাক আহমদ চৌধুরী মামুন,নজরুল ইসলাম,যুবদল নেতা আবু সুফিয়ান,জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সাংগঠনিক আব্দুল মোক্তাদির মনু, পৌর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-আহ্বায়ক সুরমান আহমদ প্রমুখ।