ঢাকা-১১ আসনে নৌকা থেকে মনোনয়ন প্রত্যাশী নায়লা বারী

সংসদীয় ১৮৪, ঢাকা-১১ আসনে নৌকা থেকে মনোনয়ন চান তরুণ সংগঠক নায়লা বারী। তিনি পূর্ব রামপুরার স্থায়ী বাসিন্দা। তাঁকে সবাই কমিউনিকেশন এক্সপার্ট, পুষ্টিবিদ কখনো আবার উপস্থাপিকা হিসেবেই চেনে। ৩১ বছর বয়সী এই যুবতী বর্তমানে রোটারি ক্লাব অব বারিধারা সেন্ট্রালের প্রেসিডেন্ট হিসেবে নিয়োজিত আছেন। কখনো কখনো তাঁর কাজের প্রশংসা করতে গিয়ে বীরপ্রতীক মাহবুব এলাহি রঞ্জু তাঁকে “বঙ্গবীর” বলেও আখ্যায়িত করেন।

প্রচন্ড সাহসী কর্মঠ এই নারী তাঁর কর্মজীবনে সফলতার সাথে এগিয়ে গিয়েছেন তাঁর সাথে সামাজিক কর্মকান্ডেও নিজেকে করেছেন অনন্য। নারী হিসেবে সারাদেশে তিনি ঘুরে ঘুরে বিভিন্ন সামাজিক উন্নয়ন কর্মকান্ড করেছেন যার মধ্যে সাইবার নিরাপত্তায় ডিজিটাল আইন ২০১৮ এর ভূমিকা ছিল অন্যতম। যুব সমাজকে সচেতন করাই ছিল তাঁর মূল উদ্দ্যেশ্য। জাতীয় রাজস্ব বোর্ডের, ভ্যাট অনলাইন প্রজেক্টেও তিনি কর্মরত ছিলেন কমুনিকেশন এক্সপার্ট হিসেবে। এবার মনোনয়নপত্র কিনে তিনি সকলকে জানালেন যে তিনি আওয়ামীলীগের সাথেই আছেন। তিনি মনে করেন তাঁর কাজের পরিধি অনেক বেশি তাই তিনি কাজ করার জন্য সংসদ সদস্য হতে চান।

তাঁর নির্বাচনী প্রতিশ্রুতিগুলোর মধ্যে রয়েছে প্রশাসনিক অবকাঠামোগত কিছু পরিবর্তন এবং নতুন ধারা। শুধু নির্বাচনী এলাকা নিয়ে কাজ করলেই চলবে না প্রশাসনিক অবকাঠামোগত পরিবর্তনের দ্বারা দেশের সেবা করা সম্ভব। শুধু ডিজিটাল বাংলাদেশ হলেই হবে না তাঁর সাথে প্রয়োজন পরিকল্পনা মন্ত্রণালয় এবং অন্যান্য মন্ত্রণালয়ের সংযোগ স্থাপন। এছাড়া উন্নয়ন অবকাঠামোগুলো কত সহজে জনগণের কাছে পৌঁছানো যায় তাঁর ব্যাবস্থা করা। নতুন আইডিয়ার মাধ্যমে দেশ এবং জাতির সেবা করতে নায়লা বারী বদ্ধ পরিকর।