২৪ নভেম্বর “ফান্ডিং মেকানিজম ফর অন্ট্রাপ্রেনার্স” কর্মশালা

আপনি কি উৎপাদন বা সেবাধর্মী কোন ব্যবসা করছেন কিন্তু প্রয়োজনীয় পুঁজির অভাবে ব্যবসায় সফলতা আনতে পারছেন না? অথবা আকর্ষণীয় একটি ব্যবসা পরিকল্পনা অনেক দিন ধরে লালন করছেন কিন্তু পুঁজি সংগ্রহের কৌশলগুলো আপনার জানা নেই বলে শুরুই করতে পারছেন না? আপনাদের জন্য র’দিয়া আইএনসি, বিজ সলিউশনস্ লিমিটেড (বিএসএল) সহায়তায় এবারের আয়োজন ব্যবসায় পুঁজি সংগ্রহের নানা কৌশল নিয়ে কর্মশালা “ফান্ডিং মেকানিজম ফর অন্ট্রাপ্রেনার্স”। আগামী ২৪ নভেম্বর শনিবার দুপুর ২:৩০ টা থেকে সন্ধ্যা ৬:৩০টা পর্যন্ত মতিঝিলস্থ সিটি সেন্টারে বিএসএলের সেমিনার কক্ষে কর্মশালাটি অনুষ্ঠিত হবে।

স্টার্টআপ প্রতিষ্ঠাতা এবং তরুণ উদ্যোক্তাদেরকে অর্থায়নের বিভিন্ন কৌশল এবং পুঁজি সংগ্রহের বিভিন্ন উৎস সম্পর্কে সম্যক ধারণা দিতে “ফান্ডিং মেকানিজম ফর অন্ট্রাপ্রেনার্স” একটি প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে। কর্মশালায় অংশগ্রহণকারীদেরকে সময়োপযোগী ও প্রয়োজনীয় তথ্য সরবরাহ করা হবে যা তাদের ব্যবসার জন্যে মূলধন গঠনে সহযোগী হবে বলে জানিয়েছেন আয়োজকরা। কর্মশালায় আলোচনায় অংশ নেবেন বিভিন্ন ডোমেন এক্সপার্ট, ভেঞ্চার ক্যাপিটালিস্ট, কর্পোরেট ব্যক্তিত্ব এবং সফল উদ্যোক্তারা।

কমিউনিকেশন ফার্ম র’দিয়া এর প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ রবিউস সামস বলেন, বাংলাদেশের উদ্যোক্তা ইকোসিস্টেম উন্নয়নের লক্ষ্যে এই কর্মশালাটি আয়োজন করা হয়েছে। এটি আগ্রহী ও নবীন উদ্যোক্তাদের অভিজ্ঞতা বিনিময়ের পরিবেশ সৃষ্টি করবে এবং সফল উদ্যোক্তা ও বিশেষজ্ঞদের সাথে খোলামেলা আলোচনার সুযোগ পাবে। ২৫ থেকে ৪০ বছর বয়সের নবীন ও তরুণ উদ্যোক্তা এবং স্টার্টআপ প্রতিষ্ঠাতা ৬০ জন অংশগ্রহণকারীকে একটি বাছাই প্রক্রিয়ার মাধ্যমে নির্বাচন করা হবে বলে জানান তিনি। র’দিয়া আইএনসি তরুনদের ক্যারিয়ার ও উদ্যোক্তা উন্নয়ন বিষয়ক সহয়তা করে আসছে বিভিন্ন কর্মশালার মাধ্যমে।

হাতেকলমে পুঁজি সংগ্রহের কৌশলগুলো সম্পূর্ণ বিনাখরচে শিখতে / আয়তব করতে আপনার নাম নিবন্ধন করেতে পারেন এই লিংকে Funding Mechanism for Entrepreneurs অনলাইন রেজিস্ট্রেশনের শেষ তারিখ ১৭ নভেম্বর। যে কোন তথ্যের জন্য ইমেল করতে পারেন radiadhk@gmail.com।