জাতীয় ঐক্যফ্রন্টের দাবিগুলো বিবেচনার আশ্বাস দিয়েছে ইসি: ড. কামাল

নিউজ ডেস্কঃ আসন্ন জাতীয় সংসদ নির্বাচন নিয়ে করা বিভিন্ন দাবি পূরণের জন্য নির্বাচন কমিশনের (ইসি) পক্ষ থেকে জাতীয় ঐক্যফ্রন্টকে আশ্বাস দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।

বুধবার সন্ধ্যায় নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনারসহ অন্য কমিশনারদের সঙ্গে এক বৈঠকের পর সংবাদিকদের একথা জানান তিনি।

ড. কামাল বলেন, নির্বাচন কমিশন আমাদের দাবিগুলো বিবেচনার আশ্বাস দিয়েছে। আমরা সন্তুষ্ট। ভোটের বাকি সময়ও এ সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশা করি।

নির্বাচন পেছানোসহ নানা দাবি নিয়ে ইসির সঙ্গে ওই বৈঠকে বসেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা।

ড. কামাল বলেন, কমিশন বলেছে, নির্বাচন অবাধ-সুষ্ঠু হবে। তারা ধৈর্য ধরে আমাদের কথা শুনেছেন। নির্বাচন পেছানো হবে কি না, সে বিষয়ে তিনি বলেন, ইসি বলেছে তারা বিষয়টি বিবেচনা করবে।

ব্রিফিংয়ে ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমাদের নির্বাচনে থাকা না থাকা নির্ভর করছে নির্বাচন কমিশন ও নির্বাচনকালীন সরকারের আচরণের ওপর।

তিনি বলেন, ইসি বলেছে, তারা সিটি করপোরেশন এলাকায় সীমিত আকারে ইভিএম ব্যবহার করবে। আমরা ইভিএম ব্যবহার করতে না করেছি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবি প্রসঙ্গে ফখরুল বলেন, আমরা ইসিকে বলেছি, খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। তাকে ছাড়া সুষ্ঠু নির্বাচন হবে না। তারা বিষয়টি দেখবে বলে জানিয়েছে।

এর আগে বিকেলে নির্বাচনের তারিখ এক মাস পেছানোসহ নানা দাবি নিয়ে ইসিতে বৈঠক করে জাতীয় ঐক্যফ্রন্ট।

বৈঠকে বিএনপি নেতা খন্দকার মোশারফ হোসেন, মওদুদ আহমদ; কৃষক শ্রমিক জনতা লীগের কাদের সিদ্দিকী, হাবিবুর রহমান তালুকদার; জেএসডির আবদুল মালেক রতন, শহীদ উদ্দিন স্বপন; গণস্বাস্থ্য কেন্দ্রের জাফরুল্লাহ চৌধুরী; নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, জাতীয় ঐক্য প্রক্রিয়ার সুলতান মো. মনসুর আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।