ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন কবি সেলিম বালা

শফিকুল ইসলাম মিন্টু, গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি:
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৪৮, ময়মনসিংহ-৩ গৌরীপুর আসন থেকে প্রার্থী হতে বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জাতীয়তাবাদী সাংস্কৃতিক মহাজোটের যুগ্ম মহাসচিব মোঃ আশরাফুল ইসলাম সেলিম ওরফে কবি সেলিম বালা। দলীয় মনোনয়ন প্রত্যাশী এই নেতা তার অনুসারীদের নিয়ে মঙ্গলবার দুপুরে রাজধানী ঢাকার নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয় থেকে মনোনয়পত্র সংগ্রহ করেন।
মঙ্গলবার সন্ধ্যায় মনোনয়নপত্র সংগ্রহের বিষয়টি নিশ্চিত করে সেলিম বালা বলেন, আমি শহীদ জিয়ার আদর্শের একজন সৈনিক। আমার এলাকার লোকজন ও দলীয় নেতা-কর্মী, বিশেষ করে তরুণ প্রজন্ম চায় আমি নির্বাচনে আসি। তাছাড়া আমিও মনে করি আমার নির্বাচনী এলাকায় একজন উপযুক্ত ও যোগ্য নেতৃত্বের অভাব রয়েছে, তাই বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ করেছি। তবে দেশমাতা খালেদা জিয়ার সিদ্ধান্তই চূড়ান্ত।
সেলিম বালার বাড়ি ময়মনসিংহের গৌরীপুর উপজেলার অচিন্তুপুর ইউনিয়নে। রাজধানীর ঢাকা কলেজ থেকে রাস্ট্রবিজ্ঞান বিভাগে ¯œাতকোত্তর ডিগ্রী নিয়েছেন তিনি। ছাত্রজীবনেই তিনি লেখালেখির সাথে জড়িয়ে পড়েন। একযুগ আগে ‘চিরদিন ফেরারী’ নামে তার প্রথম কবিতার বই বের হয়। তার অন্যান্য বইগুলো হচ্ছে- গবেষণা গ্রন্থ ‘মামার বাড়ি জসিম উদ্দিন’, শিশুতোষ গ্রন্থ দেশ-গ্রামের হাসির গল্প’, উপন্যাস ফুটলো কুসুম ধূসর বাগানে’ সহ বেশ কিছু বই।
সেলিম বালা বলেন, স্বাধীনতার পর থেকে গৌরীপুরে কাঙ্খিত উন্নয়ন হয়নি। জাতীয় নির্বাচনের সময় এই আসনের ভোটারদের নানা প্রতিশ্রুতি দেয় প্রার্থীরা। কিন্তু নির্বাচিত হওয়ার পর প্রার্থীরা তাদের খোঁজ-খবর নেয় না। আমি এই ধারণা পাল্টে দিতে চাই। মনোনয়ন পেলে বিপুল ভোটে বিজয়ী হয়ে এলাকাবাসীকে সাথে নিয়ে সমৃদ্ধশালী গৌরীপুর গড়ে তুলবো।
রাজনীতি ও লেখালেখির বাইরে সেলিম বালা গীতিকার ও সুরকার হিসাবেও পরিচিতি রয়েছে। বর্তমানে তার কথা ও সুরে ‘গর্জে উঠো বাংলাদেশ’ নামে একটি অডিও অ্যালবাম মুক্তির অপেক্ষায় রয়েছে।