তাইজুলের ঘুর্ণির পর টেলর-মুরের লড়াই

নিউজ ডেস্ক :  তাইজুলের ঘুর্ণিতে নাকাল জিম্বাবুয়ে এখন ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে। এই চেষ্টায় ব্রেন্ডন টেলরের সঙ্গী হয়েছেন পিটার মুর। দ্বিতীয় সেশনের খেলা শেষে টেলর ৫৯ ও মুর ৪৪ রানে অপরাজিত আছেন। আর জিম্বাবুয়ের সংগ্রহ দাঁড়িয়েছে ৫ উইকেটে ১৯৫ রান। এখনও ৩২৭ রানের লিড রয়েছে বাংলাদেশের। ফলোঅন এড়াতে হলে জিম্বাবুয়েকে করতে হবে আরও অন্তত ১২৮ রান।

এর আগে মঙ্গলবার সকালে সিলেটের মতো ঢাকাতেও জ্বলে ওঠছেন তাইজুল ইসলাম। দলীয় ১৩১ রানের মধ্যে সফরকারীদের ৫টি উইকেট তোলে নেয় স্বাগতিকরা। জিম্বাবুয়ের পতন হওয়া পাঁচ উইকেটের চারটিই তোলে নেন তাইজুল। তার শেষ শিকার সিকান্দার রাজা। আউট হওয়া ব্যাটসম্যানদের মধ্যে ব্রায়ান চারি সর্বোচ্চ ৫৩ রান করেছেন।

ঢাকা টেস্টের দ্বিতীয় দিন সোমবার বিকেলে ৭ উইকেটে ৫২২ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। দলের পক্ষে মুমিনুল হক ১৬১ ও মুশফিকুর রহিম ২১৯ রানের একটি নান্দনিক ইনিংস খেলেন। এছাড়া মেহেদি হাসান মিরাজ ৬৮ রান করে অপরাজিত ছিলেন।

পরে একইদিনে প্রথম ইনিংসে ব্যাট করতে নামে জিম্বাবুয়ে। দিনশেষে তাদের স্কোর ছিল এক উইকেটে ২৫ রান। সেখান থেকেই আজ তৃতীয় দিনে নিজেদের প্রথম ইনিংসে খেলা শুরু করে জিম্বাবুয়ে।

প্রথম টেস্টে পরাজয়ের কারণে সিরিজের ফলাফল বাঁচাতে এই টেস্টে জয়ের বিকল্প নেই স্বাগতিক বাংলাদেশের সামনে। সিলেটে সিরিজের প্রথম টেস্টে ১৫১ রানের বড় ব্যবধানে হারে স্বাগতিকরা।