বিএনপি নির্বাচনে আসছেন স‌ন্দেহ নেই, সংশয় নেই: কাদের

নিউজ ডেস্কঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়া নিয়ে বিএন‌পির পক্ষ থেকে কোনও বক্তব্য না এলেও দলটি এবার নির্বাচনে অংশ নিচ্ছে বলেই মনে করছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ ওবায়দুল কাদের।

শনিবার সকালে ধানমণ্ডিতে আওয়ামী লীগ কার্যালয়ে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিতরণের দ্বিতীয় দিন এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, তারা (বিএনপি) নির্বাচনে অংশ নি‌চ্ছেন, এ ব্যাপা‌রে স‌ন্দেহ নেই, সংশয় নেই। আমরা আশাবাদী।

রাজশাহীতে জাতীয় ঐক্যফ্রন্টের সমা‌বে‌শে ‌বিএন‌পির বক্তব্য প্রস‌ঙ্গে তিনি ব‌লেন, গ‌রম গরম ভাষণ, আ‌ন্দোল‌নের কর্মসূ‌চি দেওয়া নির্বাচ‌নের আইন এবং আচরণ বি‌ধির সুস্পষ্ট লঙ্ঘন।

সংবাদ স‌ম্মেল‌নে আওয়ামী লী‌গের যুগ্ম সাধারণ সস্পাদক মাহাবুব-উল আলম হা‌নিফ, জাহাঙ্গীর ক‌বির নানক, সাংগঠ‌নিক সম্পাদক এ‌ কে এম এনামুল হক শামীম, খা‌লিদ মাহমুদ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের অবস্থান কি হবে তা নিয়ে শনিবার দিনভর বৈঠক করবে বিএনপি। দুপুর থেকে শুরু হওয়া এ বৈঠক চলবে রাত পর্যন্ত। বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীর পাশাপাশি ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গেও বৈঠকে বসবেন দলের শীর্ষ নেতারা।

বিএনপির একাধিক সূত্র জানায়, আগামী একাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে যাচ্ছে তাদের দল। দলের নেতাকর্মীদের পাশাপাশি দেশি-বিদেশিরাও বিএনপিকে এবার নির্বাচনে অংশ নেওয়ার জোর পরামর্শ দিচ্ছেন। বিগত দশম সংসদ নির্বাচন বর্জনের মতো আর ‘ভুল’ না করার অনুরোধ করছেন তারা। একই সঙ্গে ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতারাও নির্বাচনে যাওয়ার ব্যাপারে ইতিবাচক মনোভাব পোষণ করছেন।

ঢাকানিউজ২৪ডটকম/জাহিদ