একতরফা নির্বাচনের দিকে এগিয়ে যাচ্ছে সরকার

All-focus

সুমন দত্তঃ দেশে নির্বাচনের পরিবেশ তৈরি হয়নি। তারপরও সরকার নির্বাচনের দিকে এগিয়ে যাচ্ছে।যেনতেন প্রকারের একটি নির্বাচন করতে চান তারা। যাতে শাসক হিসেবে পাকাপাকি থাকা যায়।  শনিবার জাতীয় প্রেসক্লাবে বাম গণতান্ত্রিক ঐক্য জোটের পক্ষ থেকে এ কথা বলা হয়।

একতরফা নির্বাচন হতে দেয়া যাবে না। সরকার নিজেদের ঘোষণা থেকে সরে এসেছে। নির্বাচনের তফসিল ঘোষণা সরকারের ইচ্ছায় হয়েছে। এই নির্বাচন কমিশনর অধীনে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। সব দলের জন্য সমান সুযোগ দিয়ে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না। বাম গণতান্ত্রিক জোটকে সভা সমাবেশ করতে দেয়া হচ্ছে না। অথচ আওয়ামী লীগ তফসিল ঘোষণার পরও বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচার করে যাচ্ছে।এজন্য নির্বাচন কমিশন আওয়ামী লীগকে আইনভঙ্গের নোটিশ দিচ্ছে না। 

এই নির্বাচন কমশিন সকাল ১১ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অফিস করেন ইসি কার্যালয়ে। আর বিকাল ৫ টার পর তারা অফিস করে ধানমন্ডির আওয়ামী লীগ কার্যালয়ে। বাম গণতান্ত্রিক ঐক্যজোটের দাবি অবিলম্বে এই নির্বাচন কমিশন ভেঙে দেয়া হোক। সংসদ ভেঙ্গে দেয়া হোক। নির্বাচনকালীন সরকার গড়া হোক। তারপর তফসিল ঘোষণা করে নির্বাচন করা হোক। এ দাবি না মানলে বাম গণতান্ত্রিক ঐক্য জোট নির্বাচন প্রতিহত করতে মাঠে থাকবে।