আগামীকাল তফসিল ঘোষণায় আ.লীগের সমর্থন

নিউজ ডেস্কঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা দেওয়ার জন্য নির্বাচন কমিশন বৃহস্পতিবার যে দিন নির্ধারণ করেছে তাতে সমর্থন জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

বুধবার নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদাসহ নির্বাচন কমিশনারদের সঙ্গে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দলের বৈঠকের পর সাংবাদিকদের এতথ্য জানান দলটির উপদেষ্টা পরিষদের সদস্য এইচ টি ইমাম।

এর আগে কমিশনে যায় তার নেতৃত্বে আওয়ামী লীগের ১৬ সদস্যের একটি প্রতিনিধি দল।

এইচ টি ইমাম বলেন, নির্বাচন কবে হবে, তফসিল ঘোষণার সেই এখতিয়ার কেবল নির্বাচন কমিশনের। আমরা তাদের বলেছি, এ ব্যাপারে সরকারের পক্ষ থেকে আমাদের সমর্থন রয়েছে।

প্রতিনিধি দলের অন্য সদস্যদের মধ্যে রয়েছেন- আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য রাশিদুল আলম, সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক খান, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, মহিবুল হাসান চৌধুরী নওফেল, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

আগামী নির্বাচন সংক্রান্ত নানা বিষয়ে মতবিরোধের মধ্যেই গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের উদ্যোগে বিএনপিসহ বিভিন্ন দলকে নিয়ে গঠিত জাতীয় ঐক্যফ্রন্টের ডাকে সাড়া দিয়ে গত ১ নভেম্বর প্রথমেই তাদের সংলাপে ডাকেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর অন্য দলগুলোর সঙ্গেও সংলাপে বসেন প্রধানমন্ত্রী।

এই সংলাপের মধ্যেই সম্প্রতি ৮ নভেম্বর নির্বাচনের তফসিল ঘোষণার তারিখ নির্ধারণ করে নির্বাচন কমিশন। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতেও এতথ্য নিশ্চিত করা হয়েছে। তফসিল ঘোষণা তারিখ নিয়ে ইসিতে গিয়ে এরই মধ্যে নিজেদের অবস্থানের কথা জানিয়েছে বিভিন্ন রাজনৈতিক দল।

ঢাকানিউজ২৪ডটকম/জাহিদ