প্রধানমন্ত্রীর সঙ্গে ফের ঐক্যফ্রন্টের সংলাপ বুধবার

নিউজ ডেস্ক:  জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে আবারও সংলাপে বসতে যাচ্ছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। আগামী বুধবার এই সংলাপ হবে বলে রোববার রাতে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। নির্বাচন নিয়ে রাজনৈতিক সংকট নিরসনের জন্য প্রথম সংলাপের ‘অসম্পূর্ণ আলোচনা সম্পূর্ণ’ করতে আবার আলোচনায় বসতে রোববারই প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছিলেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

রাতে গণভবনে ১৪ দলের এক সভা শেষে ওবায়দুল কাদের বলেন, ঐক্যফ্রন্টের পক্ষ থেকে আবার সংলাপে বসতে চেয়ে চিঠি দেওয়া হয়েছে। আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগেই জানিয়েছিলেন যে, সংলাপের জন্য তার দ্বার উন্মুক্ত। তবে ৭ নভেম্বরের পর সংলাপ সম্ভব নয়। সবকিছু বিচার-বিশ্নেষণ করে ৭ নভেম্বর সকাল ১১টায় ছোট আকারে ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপ হবে।

গণফোরাম সাধারণ সম্পাদক ও ঐক্যফ্রন্ট নেতা মোস্তফা মহসিন মন্টুও সংলাপের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি সাংবাদিকদের বলেন, ওবায়দুল কাদের ফোন করে জানিয়েছেন বুধবার সকাল ১১টায় গণভবনে সংলাপটি অনুষ্ঠিত হবে।

প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপে কে কে অংশ নেবেন জানতে চাইলে মন্টু বলেন, সোমবার স্টিয়ারিং কমিটির বৈঠকে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। ইতিমধ্যে ঐক্যফ্রন্ট সংবিধান বিশেষজ্ঞদের সঙ্গে বৈঠক করেছে। এবারের বৈঠকে ওই বিশেষজ্ঞদের অংশ নেওয়ার সম্ভাবনা রয়েছে।