শেষ হল “১ম আন্তর্জাতিক হোটেল ও পর্যটন ব্যবসা বিষয়ক শিক্ষা, ক্যারিয়ার ও সাংস্কৃতিক উৎসব বাংলাদেশ-২০১৮”

“পর্যটন বর্ষে উদযাপিত হোক হোটেল ও পর্যটন শিল্পের জয়গান” এই শ্লোগানকে সামনে রেখে গত ৩০ ও ৩১ ই অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস ফ্যাকাল্টির কনফারেন্স হলরুমে রিজেন্সি হসপিটালিটি ট্রেনিং ইনস্টিটিউট ও ফেডারেশন অব হসপিটালিটি ট্যুরিসম এন্ড ইভেন্ট ম্যানেজমেন্টের প্রযোজনায় আয়োজন করা হয় “১ম আন্তর্জাতিক হোটেল ও পর্যটন ব্যবসা বিষয়ক শিক্ষা, ক্যারিয়ার ও সাংস্কৃতিক উৎসব বাংলাদেশ ২০১৮”। আয়োজনে ছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট এবং পাটা বাংলাদেশ ঢাবি স্টুডেন্ট চ্যাপ্টার। এতে অংশগ্রহন করেন- দেশের স্বনামধন্য ৫০টি শিক্ষা প্রতিষ্ঠানসমূহ থেকে প্রায় ৫০০ জন শিক্ষার্থী। ৩০শে অক্টোবর সকাল ১০.০০ টায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান ও বিশেষ অতিথিবৃন্দ মঞ্চে আসন গ্রহণ করেন। অতিথিদের ফুল দিয়ে বরন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্টের শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিাত ছিলেন – ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মোঃ আখতারুজ্জামান। সভাপতিত্ব করেন – ড. মোঃ বদরুজ্জামান ভুঁইয়া- বিভাগীয় প্রধান, ডিপার্টমেন্ট অব ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট, ঢাকা বিশ্ববিদ্যালয়। তাছাড়া অনুষ্ঠানে উপস্থিাত ছিলেন জনাব আব্দুল হালিম সরকার, ম্যানেজার – প্রোগ্রাম এন্ড ট্রেনিং, রিজেন্সী হসপিটালিটি ট্রেনিং ইনস্টিটিউট, ফেডারেশন অব হসপিটালিটি ট্যুরিসম এন্ড ইভেন্ট ম্যানেজমেন্টের সভাপতি এম এ নাহিয়ান , সোহেল আহমেদ, সহকারী পরিচালক, রিজেন্সী হসপিটালিটি ট্রেনিং ইনস্টিটিউট এবং আফ্রিকা মহাদেশ ও ভারতের কলকাতার অতিথিবৃন্দ।
উদ্বোধনী অনুষ্ঠানের পর সকাল ১১.০০ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত কুকিং শো, হোটেল ও পর্যটন ব্যবসা বিষয়ক কুইজ, প্রেজেন্টেশন, কর্মশালা, সেমিনার, মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন ও সাংস্কৃতিক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। পরের দিন ৩১শে অক্টোবর উক্ত অনুষ্ঠানের সমাপণী ও পুরষ্কার বিতরনী পর্ব অনুষ্ঠিত হয়।