মাউশির মহাপরিচালক মাহাবুবুর রহমান আর নেই

নিউজ ডেস্ক : মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদফতরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক মাহাবুবুর রহমান আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বাংলাদেশ সময় শনিবার দুপুর ১২টার দিকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন তার ছেলে প্রিনন।

অধ্যাপক মাহাবুবুর রহমানের মৃত্যুতে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন ও কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর গভীর শোক প্রকাশ করেছেন।

প্রফেসর মো. মাহাবুবুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ইরাব) সভাপতি সিদ্দিকুর রহমান খান ও সাধারণ সম্পাদক সাব্বির নেওয়াজ। এক বিবৃতিতে তারা মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন।

এর আগে ১৯ সেপ্টেম্বর বিকালে জ্বরে আক্রান্ত হন অধ্যাপক মাহবুবুর রহমান। পরে পরিস্থিতির অবনতি হলে ওই রাতেই তাকে একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। উন্নত চিকিৎসার জন্য সেখান থেকে নেওয়া হয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে। পরে মেডিকেল বোর্ডের সিদ্ধান্তে গত ২৩ সেপ্টেম্বর তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়।