টি-২০ ফরম্যাটে টানা ১১ সিরিজ জয় পাকিস্তানের

নিউজ ডেস্ক :  টি-২০ ফরম্যাটে টানা এগারটি সিরিজ জিতলো পাকিস্তান। এরমধ্যে নয়টি দ্বিপক্ষীয় ও দুইটি ত্রিদেশীয় সিরিজ। গতরাতে সিরিজের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারায় পাকিস্তান। ফলে তিন ম্যাচের টি-২০ সিরিজ জয়ের পাশাপাশি ২-০ ব্যবধানে এগিয়েও গেল পাকিস্তান। সিরিজের প্রথম ম্যাচ ২ রানে জিতেছিলো সরফরাজের দল।

দুবাইয়ে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। ব্যাট হাতে শুরুটা ভালোই ছিলো কিউইদের। ৩৫ বল মোকাবেলা করে উদ্বোধনী জুটিতে ৫০ রান যোগ করেন নিউজিল্যান্ডের দুই ওপেনার কলিন মুনরো ও গ্লেন ফিলিপস। এরমধ্যে মাত্র ৪ রান অবদান ছিলো ফিলিপসের। তবে ৪টি চার ও ২টি ছক্কায় ২৮ বলে ৪৪ রানের মারমুখী ইনিংস খেলে ফিরেন মুনরো।

কলিন গ্র্যান্ডহোম ৪ ও রস টেইলর ৩ রানে আউট হলেও, নিউজিল্যান্ডের রানের চাকা ঘুড়েছে অধিনায়ক কেন উইলিয়ামসন ও কোরি এন্ডারসনের দৃঢ়তায়। ৩৪ বলে ৩৭ রান করে উইলিয়ামসন থেমে গেলেও ইনিংসের শেষ পর্যন্ত ব্যাট করেছেন এন্ডারসন। তার ২৫ বলে ৪টি চার ও ২টি ছক্কায় অপরাজিত ৪৪ রানে ২০ ওভারে ৭ উইকেটে ১৫৩ রানের সংগ্রহ পায় নিউজিল্যান্ড। পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি ২০ রানে ৩ উইকেট শিকার করেন।

জবাবে ৪০ রানের শুরু করেন পাকিস্তানের দুই ওপেনার ফখর জামান ও বাবর আজম। ব্যক্তিগত ২৪ রানে জামান ফিরে গেলেও ৪০ রানের ইনিংস খেলেন বাবর। দলীয় ৯৬ রানে বাবর ফিরে যাবার পর পাকিস্তানের জয়ের পথ সহজ করেছেন আসিফ আলী ও মোহাম্মদ হাফিজ। আসিফের ৩৮, হাফিজের অপরাজিত ৩৪ ও শোয়েব মালিকের ১০ রানে ২ বল বাকী রেখে ম্যাচ ও সিরিজ জয় নিশ্চিত করে পাকিস্তান। নিউজিল্যান্ডের এডাম মিলনে ২৫ রানে ২টি উইকেট নিয়েছেন। ম্যাচ সেরা হয়েছেন পাকিস্তানের শাহিন আফ্রিদি।

আগামীকাল সিরিজের তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান ও নিউজিল্যান্ড। টি-২০ সিরিজ শেষে তিন ম্যাচের ওয়ানডে ও টেস্ট সিরিজ খেলবে দু’দল।

সংক্ষিপ্ত স্কোর কার্ড :
নিউজিল্যান্ড : ১৫৩/৭, ২০ ওভার (এন্ডারসন ৪৪*, মুনরো ৪৪, আফ্রিদি ৩/২০)।
পাকিস্তান : ১৫৪/৪, ১৯.৪ ওভার (বাবর ৪০, আসিফ ৩৮, মিলনে ২/২৫)।
ফল : পাকিস্তান ৬ উইকেটে জয়ী।
সিরিজ : তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান।
ম্যাচ সেরা : শাহিন আফ্রিদি (পাকিস্তান)।