‘জয় মা কালী’ বলেই গায়ে আগুন

নিউজ ডেস্ক : ভারতের নবান্নের হাই সিকিউরিটি জোনের সামনে গায়ে আগুন দিয়ে এক ব্যক্তি আত্মহত্যার চেষ্টা করেছেন। শুক্রবার দুপুরে নবান্নের ভিআইপি গেটের সামান্য দূরে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে ভারতের বিভিন্ন সংবাদ মাধ্যমে জানানো হয়, ভিআইপি গেট থেকে প্রায় ৫০ মিটার দূরে এক ব্যক্তি দাঁড়িয়েছিলেন। কর্তব্যরত পুলিশ কর্মীরা কিছু বোঝার আগেই হঠাৎ সেই ব্যক্তি একটি প্লাস্টিকের বোতল বের করে গায়ে কেরোসিন ঢেলে নেন। তারপরেই ‘জয় মা কালী’ চিৎকার করতে করতে গায়ে আগুন দেন।

জ্বলন্ত অবস্থাতেই তিনি দৌড়ে যান নবান্নের ভিআইপি গেটের দিকে। গেট থেকে কিছুটা দূরে অগ্নিদগ্ধ অবস্থায় পড়ে যান।নবান্নের গেটে দায়িত্বে থাকা পুলিশ কর্মীরা ছুটে যান এবং ওই ব্যক্তির গায়ের আগুন নেভান।

পুলিশ সূত্রে জানানো হয়, ওই ব্যক্তির নাম বাপন সাহা। ৪০ বছরের ওই ব্যক্তি হাওড়ার গোলাবাড়ি থানা এলাকার বাসিন্দা। দিল্লির একটি বেসরকারি সংস্থায় কাজ করতেন। তবে কয়েক মাস আগে তার চাকরি চলে যাওয়ায় তখন থেকেই অবসাদে ভুগছিলেন তিনি।

দু’দিন ধরে তিনি নিখোঁজ ছিলেন। গোলাবাড়ি থানায় নিখোঁজ ডায়েরিও করেন বাপনের পরিবার। কিন্তু নবান্নের মত হাই সিকিউরিটি জোনের সামনে কীভাবে এই ব্যক্তি এমন কাণ্ড ঘটালেন তা নিয়ে উঠছে নান প্রশ্ন। হাসপাতাল সূত্রে জানানো হয়, বাপনের অবস্থা আশঙ্কাজনক।