জাতীয় ঐক্যফ্রন্টের প্রতিনিধি দলে আরও পাঁচজন

নিউজ ডেস্ক: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন রাজনৈতিক দল-জোটের সঙ্গে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সংলাপ শুরু হচ্ছে। আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সাত দফা দাবি নিয়ে সংলাপে অংশ নেবে রাজনৈতিক অঙ্গনে নতুন মাত্রা যোগ করা নবগঠিত জাতীয় ঐক্যফ্রন্ট। এই সংলাপে আওয়ামী লীগসহ ১৪ দলের মোট ২৩ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন শেখ হাসিনা।

অন্য দিকে জাতীয় ঐক্যফ্রন্টের নেতৃত্ব দেবেন ফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন। তাদের প্রতিনিধি দলে ১৬ জন সদস্য থাকার কথা বলা হলে আজ বেড়েছে আরও পাঁচজন। এতে করে সংলাপে ঐক্যফ্রন্টের প্রতিনিধি দলের সদস্য সংখ্যা দাঁড়ালো ২১ জনে।

ঐক্যফ্রন্টের আলোচনায় নতুন করে যোগ দিচ্ছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান ও গয়েশ্বর চন্দ্র রায়। গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খান, জগলুল হায়দার আফ্রিক ও গণফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক আ ও ম শফিক উল্লাহর নাম রয়েছে তালিকায়।

গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তাফা মহসীন মন্টু বৃহস্পতিবার দুপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে পাঠানো এক চিঠিতে সংলাপের প্রতিনিধি দলে নতুন এই পাঁচজনকে যুক্ত করার কথা জানান।

জাতীয় ঐক্যফ্রন্টের সংলাপে অংশ নেওয়া অন্যরা হলেন- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার ও মির্জা আব্বাস।

প্রতিনিধি দলের অবশিষ্ট ১০ সদস্য হলেন- গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী ও সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও দলটির কেন্দ্রীয় নেতা এসএম আকরাম; জেএসডি’র সভাপতি আ স ম আব্দুর রব, সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন ও কেন্দ্রীয় সহ-সভাপতি মিসেস তানিয়া রব; জাতীয় ঐক্য প্রক্রিয়ার সদস্য সচিব ড. আ ব ম মোস্তাফা আমীন ও কেন্দ্রীয় নেতা সুলতান মোহাম্মদ মনসুর এবং গণস্বাস্থ্য নগর হাসপাতালের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।